• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবার ‘মিস ওয়ার্ল্ড’ হলেন মেক্সিকান সুন্দরী

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৬
ছবি: সংগৃহীত

চীনের হাইনান প্রদেশের সানাইয়া সিটি এরিনায় শনিবার (৮ ডিসেম্বর) রাতে অনুষ্ঠিত হয় ‘মিস ওয়ার্ল্ড’ এর গ্র্যান্ড ফাইনাল। ফাইনাল পর্বে ৩০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড’ এর মুকুট জিতে নিলেন মেক্সিকান সুন্দরী ভ্যানেসা পন্তে দে লিওন।

প্রথমবারের মতো মেক্সিকোর কোনও সুন্দরী এই খেতাব জিতলেন। ২০০৫ এবং ২০০৯ সালে প্রথম রানারআপ হয় মেক্সিকো। ২০০৭ সালে দ্বিতীয় রানারআপ ও ১৯৭৭ সালে তৃতীয় রানারআপ হয় দেশটির প্রতিযোগী।

মুকুট জয়ের প্রতিক্রিয়ায় ভ্যানেসা বলেন, আমি এখনও বিশ্বাস করতে পারছি না, আমি সত্যিই বিশ্বাস করতে পারছি না। আমি মনে করি প্রতিযোগিতার প্রত্যেকটি মেয়েই এই মুকুটের যোগ্য। আমি তাদের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত।

এবার চীনে বসেছিল মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৮তম আসর। বিশ্বের ১১৭ দেশের সুন্দরী অংশ নেন প্রতিযোগিতায়। ফাইনাল পর্বে মুখোমুখি হন ৩০ সুন্দরী।

প্রতিযোগিতার সেরা ৩০-এ স্থান পেয়েছিলেন বাংলাদেশের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। ৩০ থেকে নির্বাচিত হন সেরা ১২। কিন্তু এ তালিকায় জায়গা হয়নি পিরোজপুরের মেয়ে ঐশীর। এবারের প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন থাইল্যান্ডের নিকোলিন পিচাপা লিমসনুকান।

‘মিস ওয়ার্ল্ড’ বিজয়ী ভ্যানেসা পড়াশোনা করেছেন গোয়ানাকোয়াতো ইউনিভার্সিটিতে। নেনেমি স্কুলের সঙ্গে মিলে আদিবাসী শিশুদের জন্য সাংস্কৃতিক শিক্ষাদানের কাজ করেন তিনি।

নারী ও স্বেচ্ছাসেবী অভিবাসীদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্র পরিচালনা পর্ষদের সঙ্গে যুক্ত আছেন। মডেল ও উপস্থাপক হিসেবেও তার পরিচিতি রয়েছে। ভলিবল খেলা ও ছবি আঁকতে ভালোবাসেন তিনি।

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিস ওয়ার্ল্ড ২০২৪ জিতলেন চেক সুন্দরী ক্রিস্টিনা পিসকোভা 
মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে লড়বেন যে ১০ প্রতিযোগী
মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার পর্দা উঠছে আজ
X
Fresh