• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রথম সিনেমাতেই বিতর্কের মুখে সাইফকন্যা সারা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ নভেম্বর ২০১৮, ১২:০৭
ছবি: সংগৃহীত

বলিউড সিনেমায় অভিষেকের অপেক্ষায় রয়েছেন সারা আলী খান। আগামী ৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে 'কেদারনাথ'। পরিচালক অভিষেক কাপুরের এই সিনেমা দিয়েই বলিউডে পা রাখতে যাচ্ছেন সাইফ আলী খান ও অমৃতা সিং দম্পতির মেয়ে সারা। কিন্তু মুক্তির আগেই বিতর্কের মুখে পড়েছে সিনেমাটি।

'কেদারনাথ'-এর টিজার সামনে আসার পর থেকেই একটু একটু করে গুঞ্জন শোনা যায়। ট্রেলার মুক্তি পাবার পর অভিযোগ উঠে 'কেদারনাথ'-এ ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। একজন ভিন্নধর্মী পুরুষের সঙ্গে যেভাবে হিন্দু মেয়ের সম্পর্ক দেখানো হয়েছে, তা একেবারেই অনুচিত।

কেদারনাথের মতো জায়গায় দাঁড়িয়ে দুটি ভিন্ন সম্প্রদায়ের মানুষের মনের মিলনকে তুলে ধরে হিন্দুদের ভাবাবেগে আঘাত দেয়া হয়েছে বলে বেশ কয়েকটি সংগঠনের পক্ষে দাবি করা হয়। পশাপাশি সিনেমাটি নিষিদ্ধ করার দাবি তোলেন কেদারনাথের পুরোহিতরাও। যা নিয়ে বেশ কিছুদিন একাধিক বিতর্ক মাথা চাড়া দিয়ে ওঠে।

এ বিষয়ে সারা আলি খানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'কেদারনাথ'-এ কোনও মানুষের ভাবাবেগে আঘাত লাগে, এমন কিছু দেখানো হয়নি। তবে সব সিনেমা সবার ভালো লাগে না। এক্ষেত্রেও সেই একই বিষয় হয়েছে।

এদিকে 'কেদারনাথ'-এর ট্রেলার মুক্তি পাবার পর বিজেপি নেতা অজেন্দ্র অজয় দাবি করেন, এই সিনেমা হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। এখানে শুধু দুটি ভিন্ন সম্প্রদায়ের মানুষের প্রেম নিয়ে প্রশ্ন তোলা নয়, কেদারনাথের মত জায়গায় দাঁড়িয়ে দু'জন মানুষের ভালোবাসা কীভাবে অপরিণত থেকে যায়, তা দেখানো হয়েছে। যা কয়েক কোটি হিন্দু ধর্মের মানুষের বিশ্বাসে আঘাত করেছে।

আরও পড়ুন :

পিআর/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবা মুসলিম, মা হিন্দু— যে ধর্ম অনুসরণ করেন সারা
X
Fresh