• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নজরুল বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী নাট্যোৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ নভেম্বর ২০১৮, ১৭:৫১
ছবি: সংগৃহীত

ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের আয়োজনে আজ ২৬ নভেম্বর, সোমবার থেকে শুরু হয়েছে সাত দিনব্যাপী ‘৪র্থ বার্ষিক নাট্যোৎসব-২০১৮’। এবারের উৎসবে অংশ নিচ্ছে ২৬টি নাটক। উৎসব চলবে ০২ ডিসেম্বর পর্যন্ত।

উৎসব উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এএইচএম মোস্তাফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সভাপতি ড. আতাউর রহমান, নাট্যজন মোহাম্মদ জসীম উদ্দিন, ইসমত আরা ইলা, মাজহারুল হোসেন তোকদার প্রমুখ।

উদ্বোধনী দিনের দ্বিতীয়পর্বে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে ‘নাট্যোৎসব সমাচার’ নামে একটি আলোচনার আয়োজন করা হয়। বিষয় ছিল- প্রাতিষ্ঠানিক নাট্যচর্চায় শিক্ষার্থী নির্দেশক: সংকট ও সম্ভাবনা। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এএইচএম মোস্তাফিজুর রহমান।

আলোচক হিসেব উপস্থিত ছিলেন ড. আতাউর রহমান ও মোহাম্মদ জসীম উদ্দিন। সমাচার প্রস্তাবনা বক্তব্য দেন প্রভাষক, মেহেদী তানজির। সভাপতি ছিলেন এএইচএম মোস্তাফিজুর রহমান। সঞ্চালনায় ছিলেন প্রভাষক নুসরাত শারমিন।

এরপর আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিভাগের সামনে এসে শেষ হয়। উৎসবের উদ্বোধনী দিনে প্রদর্শিত হচ্ছে চারজন শিক্ষার্থী নির্দেশকের চারটি নাটক।

এর মধ্যে- ‘দ্য উয়িড ড্রিমস্’ নির্দেশনা দিয়েছেন সাদী মোহম্মাদ শুভ। ‘হাসন রাজা’ নির্দেশনা দিয়েছেন ফাইয়াজ ওয়াজেদ সামী। ‘মঞ্চে চিত্রে’ নির্দেশনা দিয়েছেন সানোয়ার-উল-আজিম এবং ‘দ্যা জু স্টোরি’ নির্দেশনা দিয়েছেন শাহীন হোসাইন সাজ্জাদ।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh