• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পলাশ-সাবার অসম প্রেম

এ এইচ মুরাদ, আরটিভি অনলাইন

  ২৬ নভেম্বর ২০১৮, ১৩:২৩
ছবিতে সাবা-পলাশ

নতুন ছবিতে জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা ও অভিনেতা মহসীন পলাশ।

গল্পটি ঐতিহাসিক প্রেক্ষাপটের উপরে নির্মিত। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন।

এবার মধুর ক্যান্টিন নিয়ে নির্মিত ছবির গল্পে নায়ক-নায়িকা হিসেবে দেখা যাবে পলাশ-সাবাকে।

গল্পে দেখা যাবে, মধুসূদন দে’র(মধু দা) সবচেয়ে কাছের মানুষ রায়হান। গ্রাম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন। হলে সিট না পাওয়াতে মধু দা’র কাছেই থাকে রায়হান। পড়াশোনার পাশাপাশি মধু দা’র কাজে সহযোগিতা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রী জাকিয়া প্রায় প্রায়ই মধুর ক্যান্টিনে আসেন। পলাশ-জাকিয়ার দৃষ্টি বিনিময় হতে থাকে। একটা সময় নিজের চেয়ে ৩ বছরের সিনিয়র জাকিয়ার প্রেমে পড়েন রায়হান। জাকিয়াও মনে মনে ভালোবাসেন রায়হানকে।

১৯৭১ সালের ২৬ মার্চ পাকিস্তান সেনাবাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের ওপর নৃশংস হামলা চালায়। মধুর ক্যান্টিনের মধু দা’কে হত্যা করা হয়।

জাকিয়াকে তুলে নিয়ে যায় পাক হানাদার বাহিনী। এমন অনেক ঘটনার সাক্ষী রায়হান। ছবিতে রায়হান চরিত্রে মহসীন পলাশ এবং জাকিয়া চরিত্রে সোহানা সাবাকে দেখা যাবে।

মহসীন পলাশ বলেন, একটি ঐতিহাসিক চলচ্চিত্রের অংশ হতে পেরে খুব ভালো লাগছে। ছবির মাধ্যমে এই প্রজন্মের তরুণরা অনেক কিছু জানতে পারবেন। মধু দাকে নিয়ে একটি লিখিত দলিল হতে যাচ্ছে এই ছবিটি।

সোহানা সাবা বলেন, ‘মধুর ক্যান্টিন’ নামটির সঙ্গে অনেক ইতিহাস জড়িয়ে রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর ভূমিকায় অভিনয় করছি। গল্পে আমাকে তখনকার সময়ের লুকে দেখা যাবে। চ্যালেঞ্জং একটি চরিত্র। এমন একটি চরিত্রের জন্য আমাকে ভাবার জন্য পরিচালককে ধন্যবাদ।

ছবিটিতে মধুসূদন দে’র(মধু দা) চরিত্রে অভিনয় করবেন অভিনেতা ওমর সানি। তার বিপরীতে থাকছেন অঞ্জু ঘোষ। বিশেষ একটি চরিত্রে রয়েছেন মৌসুমী।

পরিচালনা করছেন চলচ্চিত্র নির্মাতা সাঈদুর রহমান সাঈদ। গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘মধুর ক্যান্টিন’ ছবির মহরত অনুষ্ঠিত হয়। মহরত শেষে রাতে অল্প সময়ের জন্য ক্যামেরা ওপেন করেন পরিচালক। তবে মূল শুটিং শুরু হবে আগামী ডিসেম্বরের মাঝামাঝি।

আরও পড়ুন :

এম/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাহির বিচ্ছেদ নিয়ে যা বললেন সোহানা সাবা
আবারও হেরে গেলেন মাহি
মনোনয়ন পেতে নতুন কৌশল, নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ
‘নায়িকারা মনোনয়ন পেলে আমাদের মরণ হওয়া উচিত’
X
Fresh