• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘মধুর ক্যান্টিন’ সিনেমার মহরত আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৮, ১৪:৫৫
মধু দা’র ভাস্কর্যের সামনে ওমর সানি। ছবি: সংগৃহীত

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক মধুর ক্যান্টিন। এবার এই মধুর কেন্টিনকে ঘিরে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। আর ছবিটিতে মুধুসূদন দে’র(মধূ দা) চরিত্রে অভিনয় করবেন ওমর সানি। এছাড়া মৌসুমী, পলাশ আলীসহ একঝাঁক অভিনয় শিল্পীকে দেখা যাবে। ছবিতে ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত অঞ্জু ঘোষেরও অভিনয়ের সম্ভাবনা রয়েছে।

‘মধুর ক্যান্টিন’ নামে চলচ্চিত্রটি নির্মাণ করবেন সাঈদুর রহমান সাঈদ। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। ইতোমধ্যে ছবিটিতে অভিনয়ের জন্য নিজের প্রস্তুতি শুরু করেছেন ওমর সানি। সম্প্রতি গিয়েছিলেন মধুর ক্যান্টিনে।

সেখান থেকে এক ভিডিও বার্তায় ওমর সানি বলেন, ‘ঐতিহাসিক মধুর ক্যান্টিন নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘মধুর ক্যান্টিন’। ছবিটির নাম ভূমিকায় আমি অভিনয় করছি। এটা আমার অভিনয় জীবনের উল্লেখযোগ্য ঘটনা। আমার জন্য সবাই দোয়া করবেন।’

উল্লেখ্য ১৯৭১ সালের ২৬ মার্চ পাকিস্তান সেনাবাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের ওপর নৃশংস হামলা চালায়। মধুর ক্যান্টিনের মধু দা’কে হত্যা করা হয়।

নির্মাতা জানান, আজ ২৫ নভেম্বর, রোববার বিকাল ৪টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছবিটির মহরত অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ছবিটিতে ১৯৬৬ সালের ছয় দফা আন্দোলনের ইতিহাস থাকবে। পাশাপাশি সেই সময়ের প্রেম ও ভালোবাসার বিষয়গুলোও উঠে আসবে। সিনেমাতে ১৯৬৬ সাল থেকে ১৯৭১ সালের ২৬ মার্চ পর্যন্ত উঠে আসবে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh