• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয়বার চিন্তা করিনি: তারিক আনাম খান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৮, ২০:১৮
ছবি সংগৃহীত

তারিক আনাম খান। বরেণ্য এই অভিনেতা ‘দহন’ ছবিতে অভিনয় করেছেন। রায়হান রাফী পরিচালিত ছবিটিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান। আগামী ৩০ নভেম্বর ছবিটি দেশজুড়ে মুক্তি পেতে যাচ্ছে। তারুণ্য ও সমসাময়িক ঘটনা নিয়ে নির্মিত ছবিটি নিয়ে তারিক আনাম খান দারুণ আশাবাদী।

দেশা দ্য লিডার খ্যাত অভিনেতা বলেন, আমি ‘দহন’ ছবির খুব ক্ষুদ্রতম বা সামান্য অংশ হলেও তার মধ্যে আছি। সেটাকে আমাদের চলচ্চিত্রের ভাষায় বলে অতিথি শিল্পী। আজকাল বলে ক্যামিও (ছোট্ট এন্ট্রি)। আমাকে ছবিটিতে অভিনয়ের জন্য যখন আব্দুল আজিজ ভাই মোবাইল ফোনে (জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার) বললেন তখন আর না করতে পারিনি। তার সাথে সু-সম্পর্কের কারণে সেটা নিয়ে আর দ্বিতীয়বার চিন্তা করিনি। পরে পরিচালক রাফীর সঙ্গে কথা হয়। ছবির নায়ক সিয়ামের সঙ্গে আগেও নাটকে একসঙ্গে কাজ করেছি। চলচ্চিত্র, নাটক নিয়ে আমাদের মধ্যে বিস্তর আলাপ-আলোচনা হয়েছে।

তারিক আনাম খান আরও বলেন, এই ছবির শুটিং-এ যখন সিয়ামকে প্রথম সেটে দেখলাম; পরিবর্তন-অবয়বে, মননে এবং বাইরে চরিত্রের ভেতরে ঢোকার প্রয়াস তা দেখে আমি অভিভূত হয়েছিলাম। একই অভিজ্ঞতা পূজার ক্ষেত্রেও। তাকে সেটে দেখি বোমায় বিধ্বস্ত মেয়ের ভূমিকায়। দীর্ঘ সময় তাকে ওই দৃশ্যের জন্য মেকআপ নিতে হয়েছিল। এই যে সাধনাগুলো করেছি আমরা। এর একটি লক্ষ্য থাকে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে যাবার। আমরা অনেক সময় বলে থাকি আমাদের চলচ্চিত্র সেই জায়গায় নেই। তারপরও আমাদের ক্ষুধাটা যায় না। এই ক্ষুধা নিয়ে সিয়াম, পূজা, রাফীর মতো ছেলেরা আমাদের চলচ্চিত্রকে অনেকদূর নিয়ে যেতে পারবে। সেই বিশ্বাস আমার আছে।

চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের দ্বন্দ্ব নিয়ে তিনি বলেন, ফিল্ম ইন্ডাস্ট্রির মানুষদের বিভাজনকে ভুলে বাংলা চলচ্চিত্রকে বিশ্বের দরবারে হাজির করার সময় এসেছে। আমার দৃঢ় বিশ্বাস, আমাদের মধ্যেই এমন লোক আছে। যারা বিশ্ব দরবারে বাংলাদেশের চলচ্চিত্রকে প্রতিনিধিত্ব করবে।

‘দহন’ ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। রাজনৈতিক নিরীক্ষাধর্মী চলচ্চিত্র এটি। ক্ষমতা পরিবর্তনের খেলায় কোনও প্রাণ যেন অকালে ঝরে না পড়ে- এটিই হবে ছবিটির মূল বক্তব্য। ছবিতে সিয়াম অভিনয় করেছেন একজন মাদকাসক্ত যুবকের চরিত্রে, পূজাকে গার্মেন্টসকর্মীর ভূমিকায় দেখা যাবে। ছবিতে সাংবাদিক চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মমকে।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপপ্রবাহ আরও তিন দিন, স্বস্তির বৃষ্টি যেসব জায়গায় 
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
ইজারা নিয়ে সংঘর্ষের আশঙ্কায় ছাতকে ১৪৪ ধারা জারি 
X
Fresh