• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শ্যামল-ঊর্মিলার ‘বেক্কেল জামাই’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৮, ১৩:৩১

রোকন তার মায়ের একমাত্র ছেলে। সে তার মাকে খুব ভালোবাসে। যে তাকে যা বলে সবকিছু তার মাকে বলে দেয়, মায়ের যখন যা লাগে তাই এনে দেয়, মা যেটা করতে বলে সেটাই করে। সারাক্ষণ মায়ের সেবা-যত্ন করে। কিন্তু রোকনের মায়ের প্রতি এই ভালোবাসা, তার বউ পারুল কিছুতেই মেনে নিতে পারে না।

পারুল রোকনকে বলে তার মায়ের কাছে সবকিছু যাতে না বলে। কিন্তু রোকন পারুলের কথা শোনে না। সেজন্য পারুল রোকনকে বেক্কেল বলে।

দিন দিন রোকনের মা ভক্তি বাড়তে থাকে। এ নিয়ে একদিন পারুলের সাথে রোকনের অনেক ঝগড়া হয় এবং রাগ করে পারুল বাপের বাড়িতে চলে যায়। বাপের বাড়িতে গিয়ে পারুল দেখলো তার বড় ভাই ফারুক, তার মাকে মোটেও সম্মান করে না। বউয়ের কথায় উঠে আর বসে। এই আচরণে পারুলের মা খুবই কষ্ট পায় এবং পারুলের সাথে সবকিছু বলে কান্নাকাটি করে।

পারুলের বড় ভাইয়ের আচরণ থেকে পারুল বুঝতে পারে, একটা ছেলে তার বউয়ের জন্য মাকে অবহেলা করলে মা কতটা কষ্ট পায়। বিয়ে করার পর ছেলে যখন বউ পেয়ে মাকে ভুলে যায়। একটা মায়ের জন্যে এর থেকে কষ্টের কারণ আর কিছুই হতে পারে না।

পারুল উপলব্ধি করে, আসলে তার স্বামী রোকন তার মাকে যে ভালোবাসে, সম্মান করে, সে আসলে বেক্কেল না, সেই খাঁটি ছেলে। এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে একক নাটক ‘বেক্কেল জামাই’।

আকাশ রঞ্জনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মাহমুদ হাসান রানা। এতে অভিনয় করেছেন জনপ্রিয় দুই অভিনয় শিল্পী শ্যামল মাওলা এবং ঊর্মিলা শ্রাবন্তী কর। আগামীকাল শুক্রবার (২৩ নভেম্বর) রাত ৮টায় জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি দেখানো হবে।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১০০ হলে মুক্তি পাবে ‘ডেডবডি’
থানচিতে গোলাগুলির মধ্যে আটকা শ্যামল মাওলাসহ শুটিং ইউনিট
অভিনেত্রী থেকে নেত্রী হতে মনোনয়ন কিনলেন ঊর্মিলা
X
Fresh