• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ধর্মীয় রীতিতে হয়নি রণবীর-দীপিকার বিয়ে?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ নভেম্বর ২০১৮, ১২:২০
ছবি: সংগৃহীত

বলিউডের তারকা জুটি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন সম্প্রতি বিয়ে করেছেন। ইতালির লেক কেমোতে গত ১৪ ও ১৫ নভেম্বর বিয়ের পিঁড়িতে বসেন তারা। কঙ্কনি ও সিন্ধি রীতিতে দুই দিনে দুইবার বিয়ে হয় রণবীর-দীপিকার।

তবে এই ‍জুটির বিয়েতে ধর্ম অবমাননার অভিযোগ তুলেছেন শিখ ধর্মগুরুরা। তাদের দাবি, ‘আনন্দ করাজ সেরিমনি’ গুরুদুয়ারার বাইরে কোনোভাবেই সম্ভব নয়। তাই রণবীর-দীপিকার বিয়ে ধর্মমতে সিদ্ধ নয়। কারণ শিখ রীতিতে গ্রন্থসাহেব গুরুদুয়ারার বাইরে নিয়ে যাওয়ার নিয়ম নেই। তাই দীপিকা-রণবীর এভাবে বিয়ে করে ধর্ম অবমাননা করেছেন।

এদিকে দীপিকা-রণবীরের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ করেছে ইতালির একটি শিখ ধর্মীয় সংগঠন। বিষয়টি নিয়ে সুবিচার চেয়ে তারা দ্বারস্থ হয়েছে শিখদের সর্বোচ্চ সংগঠন ‘অকাল তখত’-র। ‘অকাল তখত’-র প্রধান জানিয়েছেন, বিষয়টি নিয়ে কোনও অভিযোগ এলে তা খতিয়ে দেখবে পাঁচ ধর্মগুরু।

‘অকাল তখত’-র প্রধান জানান, গুরুদুয়ারার বাইরে নিয়ে যাওয়া মানে অকল তখতের হুকুমের বিরুদ্ধে যাওয়া। কারণ এই ‘আনন্দ করাজ সেরিমনি’ গুরুদুয়ারার মধ্যেই হয়।

ইতালিতে বিয়ের পর্ব সম্পন্ন করে মুম্বাইয়ে ফিরেছেন রণবীর-দীপিকা। চলতি মাসেই তাদের দুটি বিবাহোত্তর সংবর্ধনা আয়োজন রয়েছে। প্রথমটি ২১ নভেম্বর বেঙ্গালুরুতে পরিবার ও বন্ধুদের নিয়ে এবং পরেরটি ২৫ নভেম্বর মুম্বাইয়ে বলিউডের স্বজনদের জন্য।

আরও পড়ুন :

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নগ্ন পুরুষদের নিয়ে বিদ্যা বালানের মন্তব্য
রণবীর-দীপিকার ঘরে আসছে নতুন অতিথি
এ কী হাল দীপিকার!
সন্তানের নাম ঠিক করলেন রণবীর-দীপিকা
X
Fresh