• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার দেশজুড়ে ‘হাসিনা: এ ডটারস টেল’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ নভেম্বর ২০১৮, ১৫:৪২

‘হাসিনা: এ ডটারস টেল’ ডকুফিল্মটি গেলো শুক্রবার ৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। দর্শকমহলে এরই মধ্যে ব্যাপক প্রশংসিত হয়েছে। সাফল্যের ধারাবাহিকতায় এবার দেশজুড়ে তথ্যচিত্রটি প্রদর্শিত হতে যাচ্ছে। আগামী শুক্রবার থেকে সারাদেশের বড় প্রেক্ষাগৃহগুলোতে এটি মুক্তি পেতে যাচ্ছে।

‘হাসিনা: এ ডটারস টেল’ পরিবেশনার দায়িত্ব নিয়েছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির সিইও আলিম উল্যাহ খোকন।

জানা গেছে, দ্বিতীয় সপ্তাহে প্রায় অর্ধশত প্রেক্ষাগৃহে মুক্তি পাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপরে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। কিন্তু চলচ্চিত্রে প্রধানমন্ত্রী নয়, একজন মমতাময়ী মা, আদর্শ স্ত্রী এবং যোগ্য পিতার যোগ্য সন্তানের নিরাভরণ জীবনযাপনের কথা তুলে ধরা হয়েছে।

৭০ মিনিটের ডকুফিল্মটি পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু।

পরিচালক পিপলু খান বলেন, ডকুফিল্মে প্রধানমন্ত্রী বা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে উপস্থাপন করা হয়নি। তুলে ধরা হয়েছে একজন সাধারণ শেখ হাসিনাকে- খুব সহজেই একাত্ম হওয়া যায় যার সঙ্গে, অনুভব করা যায় তার মানবিকতা ও মমত্ব।

ডকুফিল্মটিতে শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস হত্যা পরবর্তী বিষাদপূর্ণ সময়ে দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh