• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নাট্যশালায় সোমবার ‘কনডেমড সেল’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ নভেম্বর ২০১৮, ১৭:১৩
‘কনডেমড সেল’ নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত

রাজধানীর সেগুনবাগিচাস্থ জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে সোমবার, ১৯ নভেম্বর সন্ধ্যা ৭টায় মঞ্চায়িত হবে প্রাঙ্গণেমোর-এর নাটক ‘কনডেমড সেল’। নাটকটি রচনা করেছেন অনন্ত হিরা এবং নির্দেশনা দিয়েছেন আওয়াল রেজা। ‘কনডেমড সেল’ প্রাঙ্গণেমোর নাট্যদলের ১০ম প্রযোজনা।

নাটকটিতে অভিনয় করছেন- নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, জাহিদুল ইসলাম, মাইনুল তাওহীদ, শুভ, শুভেচ্ছা, তুহিন, সুজন, সোহাগ, সুজয়, প্রকৃতিসহ অনেকে।

প্রাঙ্গণেমোর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- ‘কনডেমড সেল’ নাটকের ঘটনা প্রবাহ এবং সকল চরিত্র কাল্পনিক। দর্শকের নিজের দেখা কোনও চরিত্রের ঘটনা বা অভিজ্ঞতার সঙ্গে যদি এ নাটকের কোনও চরিত্রের সাদৃশ্য খুঁজে পান বা আবিষ্কার করেন সে দায় দর্শকেরই।

আর যে সকল দর্শক কোনও সাদৃশ্য খুঁজে পাবেন না বা সাদৃশ্য আবিষ্কার করতে ব্যর্থ হবেন তাঁরা দায়মুক্তি নিয়েই ঘরে ফিরতে পারবেন। ‘কনডেমড সেল’ নামের এ নাট্য প্রয়াসের অভিপ্রায় দায়যুক্ত দর্শকের অন্বেষণ।

নাটকের সকল ঘটনা প্রবাহ সংগঠিত হবে কারাগারের অভ্যন্তরে ‘কনডেমড সেল’-এ। কারা বিধি বা রীতি অনুযায়ী যেখানে শুধুমাত্র মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদিরা থাকেন।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh