• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘ইভিএম’-এ ভোট দেয়া শেখাবেন চৈতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ নভেম্বর ২০১৮, ২৩:২৯
ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে সচেতনতামূলক বিজ্ঞাপন নির্মাণ করেছে নির্বাচন কমিশন। এক মিনিট ব্যাপ্তির এই বিজ্ঞাপনটিতে মডেল হয়েছেন রহমত আলী ও লাক্স তারকা ইশরাত জাহান চৈতি।

সম্প্রতি রাজধানীর পাশে কেরাণীগঞ্জের একটি স্কুলে বিজ্ঞাপনটির দৃশ্যধারণ করা হয়। এই বিজ্ঞাপনটির মাধ্যমে মূলত ইভিএম ব্যবহার করে কিভাবে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করা হবে তা দেখানো হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামী ২০ নভেম্বর থেকে দেশের সবগুলো গণমাধ্যমে বিজ্ঞাপনটির প্রচার শুরু হবে। এতে একজন স্কুল শিক্ষকের ভূমিকায় অভিনয় করেছেন রহমত আলী। যিনি গ্রামের মানুষকে ইভিএম ব্যবহার সম্পর্কে সচেতন করেন।

অন্যদিকে চৈতিকে দেখা যাবে- সহকারী প্রিজাইডিং অফিসারের ভূমিকায়। এ প্রসঙ্গে চৈতি আরটিভি অনলাইনকে বলেন, এটি আমার প্রথম সরকারি বিজ্ঞাপন। যখন সরকারি কোনও বিজ্ঞাপনে কাজ করি, তখন তো দেশের প্রতিনিধিত্ব করি। এ বিজ্ঞাপনের মাধ্যমে আমি সাধারণ মানুষকে ইভিএম ব্যবহার করে কিভাবে ভোট দিতে হয় তা দেখানোর চেষ্টা করেছি। পাশাপাশি বিজ্ঞাপনটিতে কাজ করে নিজেও ইভিএম সম্পর্কে জানতে পেরেছি।

নির্বাচন কমিশনের এনআইডি বিভাগের ইনচার্জ (স্কোয়াড্রন লিডার) এসএম মাহমুদ আরাফাত আরটিভি অনলাইনকে বলেন, ইভিএম সম্পর্কে দেশের জনগণকে জানানোর জন্যই এ বিজ্ঞাপনটি তৈরি করা হয়েছে; যা দেখে মানুষ বুঝতে পারবে ইভিএম ব্যবহার করে কিভাবে ভোটাধিকার প্রয়োগ করতে হয়। বিজ্ঞাপনের মাধ্যমে ইভিএম ব্যবহার করে ভোট দেয়া যে জটিল কোনও বিষয় নয়, তা দেখানোর চেষ্টা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের কথা রয়েছে।

এমসি/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh