• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় এসে ক্যানসার জয়ের গল্প শোনালেন মনীষা কৈরালা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ নভেম্বর ২০১৮, ১১:৩১
ছবি: সংগৃহীত

নানা আয়োজনে শনিবার (১০ নভেম্বর) শেষ হলো সাহিত্য উৎসব ‘ঢাকা লিট ফেস্ট’। তিন দিনের উৎসবে ১৫ দেশ থেকে দুই শতাধিক শিল্পী-সাহিত্যিক-গবেষক অংশ নেন। অনুষ্ঠিত হয় ৯০টির বেশি সেশন।

এদিন বেলা ১১টায় আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ‘হিলড’ শীর্ষক সেশনে নিজের লেখা বই 'হিলড' থেকে কয়েকটি লাইন দর্শকদের পড়ে শোনান বলিউড অভিনেত্রী-লেখক মনীষা কৈরালা। এ সময় তার চোখে পানি এসে পড়ে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা লিট ফেস্টের পরিচালক সাদাফ সায্।

মনীষা বলেন, আমি জানি না আমার ক্যানসার হওয়ার পর কত সময় পার হয়ে গেছে। সে সময় আমি জীবনের কঠিন একটি বাস্তবতার মধ্যে ছিলাম। আমি বিষণ্ণ ছিলাম, খুব অস্বস্তি লাগতো, শারীরিকভাবেও বিপর্যস্ত ছিলাম। আমার পাকস্থলী অস্বাভাবিকভাবে বড় হয়ে গিয়েছিল। পরীক্ষা করার পর জানতে পারলাম আমার লিড স্টেজে ক্যানসার এবং তা ছড়িয়ে পড়েছে।'

তিনি আরও বলেন, ‘চিকিৎসকরাও আমাকে বলতে চাচ্ছিল না যে আমার ক্যানসার হয়েছে। আমি বিস্ময় নিয়ে চিকিৎসকের দিকে তাকিয়ে ছিলাম। অনেক পরে আমাকে জানানো হলো আমার জরায়ুর ক্যানসার এবং সেটা কেটে ফেলে দিতে হবে। এটা শোনার পর মনে হলো আমার জীবনের নিঃসঙ্গ রাত শুরু।’

উৎসবের সমাপনী ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেন, দীর্ঘ ৭ বছর ধরে এই আয়োজনে আমি একজন নিয়মিত দর্শক ও অংশগ্রহণকারী। আমি নিজেও এসেছি। ভবিষ্যতেও আসবো।

পিআর/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh