• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা লিট ফেস্টে আসছেন হলিউড-বলিউড তারকারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ নভেম্বর ২০১৮, ১৭:২০
মনীষা কৈরালা, টিলডা সুইনটন ও নন্দিতা দাস। ছবি: সংগৃহীত

রাজধানীর বাংলা একাডেমি চত্বরে আগামী বৃহস্পতিবার (৮ নভেম্বর) থেকে শুরু হচ্ছে সাহিত্য উৎসব ‘ঢাকা লিট ফেস্ট’। তিন দিনব্যাপী এই আয়োজন শেষ হবে আগামী ১০ নভেম্বর।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এই আয়োজনের উদ্বোধন করবেন। বৃহস্পতিবার সকাল ১০টায় এই অনুষ্ঠানের পর্দা উম্মোচন করবেন তিনি।

এটি সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে। যে কেউ চাইলে এতে অংশগ্রহণ করতে পারবেন। তবে এর জন্য তাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন চলছে এই ঠিকানায় https://www.dhakalitfest.com/register/। উৎসবের শেষদিন পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

এবারের আয়োজনে অংশ নিতে ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা, বাঙালি বংশোদ্ভূত বলিউডের অভিনেত্রী ও পরিচালক নন্দিতা দাস ও ব্রিটিশ অভিনেত্রী টিলডা সুইনটন। সাহিত্য উৎসবে ভিন্ন ভিন্ন অধিবেশনে বক্তব্য দেবেন তারা।

উৎসবের প্রথম দিন বিকেল সোয়া চারটায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে থাকবে নন্দিতা দাস পরিচালিত ছবি ‘মান্টো’এর প্রদর্শনী। এরপর এ ছবি নিয়ে ‘ডিরেক্টরস কাট’ অধিবেশনে কথা বলবেন নন্দিতা। উৎসবের দ্বিতীয় দিন, শুক্রবার বেলা সোয়া ১১টায় ‘ব্রেকিং ব্যাড’ অধিবেশনে কথা বলবেন মনীষা কৈরালা।

বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনের এ অধিবেশনে তার সঙ্গে আরও থাকবেন বলিউড অভিনেত্রী, পরিচালক নন্দিতা দাস ও অন্যতম উৎসব পরিচালক সাদাফ সাজ।

উৎসবের দ্বিতীয় দিন বেলা দুইটায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে থাকবে অস্কার, বাফটা ও গোল্ডেন গ্লোবজয়ী অভিনেত্রী টিলডা সুইনটনের অধিবেশন ‘রিডিং’। গত বছরও এই উৎসবে এসেছিলেন এই ব্রিটিশ অভিনেত্রী।

পিআর/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চোখ ধাঁধানো ‘হীরামান্ডির’ ঝলকে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
X
Fresh