• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

এবার কুষ্টিয়ায় ‘কালবেলা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ নভেম্বর ২০১৮, ১৬:৫১
ছবি: সংগৃহীত

এবার কুষ্টিয়ায় শুরু হচ্ছে সাইদুল আনাম টুটুলের পরিচালনায় ‘কালবেলা’ চলচ্চিত্রের শুটিং। ২০১৭-২০১৮ অর্থ বছরের সরকারি অনুদানে ছবিটি নির্মিত হচ্ছে। গত ৭ অক্টোবর খুলনায় শুরু হয় ছবিটির শুটিং। টানা ১১ দিন শুটিংয়ের পর ঢাকায় ফিরে শুটিং ইউনিট।

পরিচালক জানান, আগামীকাল সোমবার থেকে টানা ২০ দিন কুষ্টিয়ায় শুটিং হবে ছবিটির। ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনী’ বই থেকে ‘কালবেলা’ চলচ্চিত্রের গল্প নেয়া হয়েছে।

মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীর উপর অন্যায়, অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে বইটিতে। তার মধ্যে একজন নারী সানজিদা। সানজিদার উপর করা মানসিক ও সামাজিক নির্যাতনের গল্পই চলচ্চিত্রে ফুটিয়ে তোলা হচ্ছে বলে জানান নির্মাতা সাইদুল আনাম টুটুল।

-------------------------------------------------------
আরও পড়ুন : আসিফের নায়িকা তানহা
-------------------------------------------------------

চলচ্চিত্রটিতে প্রধান দুই চরিত্র মতিন ও সানজিদা। মতিন চরিত্রের শিশির ও সানজিদা চরিত্রে অভিনয় করছেন তাহমিনা অথৈ। চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে পরিচালকের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আকার’ থেকে।

ছবিটিতে আরও অভিনয় করছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, মাসুম বাশার, মিলি বাশার, জুলফিকার চঞ্চল, কোহিনুর, তানভীর মাসুদ, সাইকা আহমেদ, নওশের আশফাক, সুমন আহমেদ বাবু, শিশু শিল্পী সিয়াম ও মোরসালিন প্রমুখ।

ছবিটির সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করছেন রিপন রহমান খান। সেট ডিজাইনার অঞ্জন, রুপসজ্জাকর শরীফ, প্রধান সহকারী পরিচালক রতন কুমার বর্মণ, সহকারী পরিচালক শওকত আলী রানা, প্রোডাকশন ম্যানেজার আমিন উল্লাহ।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh