• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় চার দিনব্যাপী ইরানি চলচ্চিত্র উৎসব শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ নভেম্বর ২০১৮, ১৯:৪৬

ঢাকায় শুরু হয়েছে চার দিনব্যাপী ইরানি চলচ্চিত্র উৎসব। ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে এই চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

বাংলাদেশে শিল্পকলা একাডেমির নাট্য ও চলচ্চিত্র বিজ্ঞান বিভাগের পরিচালক জনাব মো. বদরুল আনাম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ ইরান দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জনাব এবরাহীম শাফেয়ী রেযভানী নেযাদ ও প্রখ্যাত অভিনেত্রী ও নাট্য পরিচালক লাকি এনাম ।

স্বাগত বক্তব্য উপস্থাপন করেন ইরান সাংস্কৃতিক কেন্দ্রের ভারপ্রাপ্ত কালচারাল কাউন্সেলর ড. সাইয়্যেদ মাহদী হোসেইনী ফায়েক।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে শনিবার বিকেল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রদর্শনী শুরু হয়।

প্রদর্শনী চলবে ৬ নভেম্বর পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে একটি চলচ্চিত্র দেখানো হলেও ৪ নভেম্বর থেকে ৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা এবং বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত দুটি করে চলচ্চিত্র দেখানো হবে। চলচ্চিত্র উৎসবটি সবার জন্য উন্মুক্ত।

এদিকে ৯ নভেম্বর থেকে দেশের ৩টি বিভাগীয় শহরে শুরু হতে যাচ্ছে ইরানি চলচ্চিত্র প্রদর্শনী।

চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৫ দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। ১৩ নভেম্বর পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh