• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রবীন্দ্রসঙ্গীত শুনতে দর্শকের উপচেপড়া ভিড়

পাভেল রহমান, আরটিভি অনলাইন

  ৩১ অক্টোবর ২০১৮, ১৪:২৩
ছবি: সংগৃহীত

মিলনায়তন তখন কানায় কানায় পূর্ণ। দর্শক-শ্রোতারা এসেছিলেন অদিতি মহসিন ও অভীক দেবের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত শুনতে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এমন দৃশ্য ছিল রাজধানীর ছায়ানট মিলনায়তনে।

এদিন বেঙ্গল ফাউন্ডেশন আয়োজন করেছিল নিয়মিত গানের আসর ‘প্রাণের খেলা’। এই অনুষ্ঠানে রবীন্দ্রসঙ্গীত গেয়ে শোনালেন অদিতি মহসিন ও অভীক দেব।

অনুষ্ঠানের শুরুতে সদ্য প্রয়াত বাংলা ব্যান্ডসংগীতের কিংবদন্তী শিল্পী আইয়ুব বাচ্চু’র প্রতি শ্রদ্ধা জানিয়ে শ্রোতা-দর্শক দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। প্রয়াত এ শিল্পীর বিদেহী আত্মার শান্তি কামনা, তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং তার সঙ্গীতজীবন ও কর্মের নানাদিক নিয়ে আলোকপাত করেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী।

এরপর গানের আসরে অনুষ্ঠানকে রাঙিয়ে তোলেন দুই শিল্পী অদিতি মহসিন ও অভীক দেব।

অদিতি মহসিন গেয়ে শোনান- আজি বিজন ঘরে, সুখহীন নিশিদিন পরাধীন, যে রাতে মোর দুয়ারগুলি, যখন এসেছিলে অন্ধকারে, হৃদয়ের একুল, ওকুল, চোখের জলের লাগলো জোয়ার, আমার সকল দুখের প্রদীপ’সহ বেশকিছু গান।

অন্যদিকে অভীক দেব গেয়ে শোনান- মুখখানি কর মলিন বিধুর, কাঁদালে তুমি মোরে, আমরা দুজনা স্বর্গ-খেলনা, গোধূলিগগনে মেঘে ঢেকেছিল তারা, আমি রূপে তোমায় ভোলাব না গানগুলো।

দুই শিল্পীর সঙ্গে যন্ত্রানুসঙ্গ সহযোগে ছিলেন- তবলায় এনামুল হক ওমর, এসরাজে অসিত বিশ্বাস, মন্দিরায় প্রদীপ রায় এবং কী-বোর্ডে বিনোদ রায়। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত ছিল।


আরও পড়ুন :

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh