• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শেষ হলো উদীচী’র সুবর্ণজয়ন্তীর আয়োজন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ অক্টোবর ২০১৮, ২০:৩৫
ছবি: সংগৃহীত

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী অতিক্রম করছে প্রতিষ্ঠার ৫০ বছর। সুর্বণজয়ন্তী উদযাপনের এ শুভক্ষণকে স্মরণীয় করে রাখতে গত ২৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত আয়োজন করা হয় সুর্বণজয়ন্তীর অনুষ্ঠান। এই আয়োজনের স্লোগান ছিল- আঁধারবৃন্তে আগুন জ্বালো, আমরা যুদ্ধ আমরা আলো।

নতুন স্বপ্ন নিয়ে শেষ হলো সুবর্ণজয়ন্তীর এই বর্ণাঢ্য আয়োজন। তিন দিনের আয়োজনের সমাপনীতে সোমবার বিকাল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে সমবেত কণ্ঠে জাতীয় ও সংগঠন সঙ্গীত পরিবেশন করেন উদীচীর শিল্পীরা।

-------------------------------------------------------
আরও পড়ুন : ছায়ানটে গাইবেন অদিতি মহসিন ও অভীক দেব
-------------------------------------------------------

এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক সফিউদ্দিন আহমদ এবং সংগঠন পতাকা উত্তোলন করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন। কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক রতন সিদ্দিকীর সঞ্চালনায় এ পর্বে আলোচনা করেন উদীচীর সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ সেলিম, রেজাউল করিম সিদ্দিক রানা, গণসঙ্গীত শিল্পী ফকির সিরাজ প্রমূখ।

এরপর শুরু হয় শুভেচ্ছা জ্ঞাপন পর্ব। এ পর্বে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, হায়দার আনোয়ার খান জুনো, তপন মাহমুদ, প্রণয় সাহা প্রমুখ। সন্ধ্যায় শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা।

এ পর্বে সমবেত সঙ্গীত পরিবেশন করে ঋষিজ শিল্পীগোষ্ঠী এবং এফ মাইনর। এছাড়া, একক সঙ্গীত পরিবেশন করেন ভারতের পশ্চিমবঙ্গের গণসঙ্গীত শিল্পী শুভপ্রসাদ নন্দী মজুমদার ও বিমল দে, গণসঙ্গীত শিল্পী সোহানা আহমেদ, তানভীর আলম সজীব, লিজু বাউলা, অংশুমান দত্ত অঞ্জন, ইউনুস আলী প্রমূখ। আবৃত্তি পরিবেশন করেন কাজী মদিনা ও জয়ন্ত চট্টোপাধ্যায়।

আরও পড়ুন :

পিআর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh