• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে ভারতীয় অনুষ্ঠান সম্প্রচারে নিষেধাজ্ঞা পুনর্বহাল

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ অক্টোবর ২০১৮, ১৮:৩৩
ছবি: সংগৃহীত

পাকিস্তানের স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলোতে ভারতীয় অনুষ্ঠান সম্প্রচারে নিষেধাজ্ঞা পুনর্বহাল করেছেন দেশটির সুপ্রিম কোর্ট।

লাহোর হাইকোর্টের দেয়া এ সংক্রান্ত একটি রুল খারিজ করে দেশটির প্রধান বিচারপতি সাকিব নিসার শনিবার এই আদেশ দেন বলে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম খালিজ টাইমস।

তিনি বলেন, তারা(ভারত) আমাদের সাংস্কৃতিক কাঠামো ধ্বংস করার চেষ্টা চালাচ্ছে আর আমরা এখনও তাদের চ্যানেলগুলো নিষিদ্ধ করতে পারিনি? কর্তৃপক্ষের উচিত শুধু আমাদের সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অনুষ্ঠানগুলো প্রচার করা।

পাকিস্তানের ইউনাইটেড প্রডিউসারস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সুপ্রিম কোর্ট করাচি রেজিস্ট্রিতে স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলোতে বিদেশি অনুষ্ঠান সম্প্রচার সংক্রান্ত এই মামলা দায়ের করা হয় বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন।

এর আগে ২০১৬ সালে পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি(পিইএমআরএ) স্থানীয় টেলিভিশন ও এফএম রেডিও চ্যানেলগুলোতে ভারতীয় অনুষ্ঠান সম্প্রচারে সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপ করে।

জবাবে পাকিস্তানি অনুষ্ঠান ও শিল্পীদের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা জারি করে ভারতীয় বিনোদন ইন্ডাস্ট্রি।

কিন্তু ২০১৭ সালে লাহোর হাইকোর্ট পিইএমআরএ’র নিষেধাজ্ঞা তুলে নেন। তখন বলা হয়, ভারতীয় অনুষ্ঠান সম্প্রচারে কেন্দ্রীয় সরকারের কোনও আপত্তি নেই। তাই এই নিষেধাজ্ঞার কোনও প্রয়োজন নেই।

আরও পড়ুন :

কে/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
X
Fresh