• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘নানা হে ...’ ধ্বনিতে মাতবে চারুকলার বকুলতলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৬, ১২:৪৯

আসছে ২ ও ৩ ডিসেম্বর ইটকাঠের শহর ঢাকায় হচ্ছে প্রথম জাতীয় গম্ভীরা উৎসব। চাঁপাইনবাবগঞ্জের লোকগান গম্ভীরা নিয়ে এটিই বড় আয়োজন। এতে অংশ নিচ্ছে চাঁপাইনবাবগঞ্জের ১০ টি গম্ভীরা দল। এখন থেকেই প্রতিটি দল নিজেদেরকে মেলে ধরার প্রস্তুতি নিচ্ছে। বসে নেই উৎসবের আয়োজক জাতীয়ভিত্তিক সাংস্কৃতিক-সামাজিক সংস্থা-‘দিয়াড়’।

বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উৎসবকে সফল করতে মতবিনিময় সভা হয়েছে। সভার শুরুতেই ১ম জাতীয় গম্ভীরা উৎসবের বিভিন্ন দিক তুলে ধরেন দিয়াড় সদস্যসচিব সিনিয়র সাবাদিক আনোয়ার হক।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এরশাদ হোসেন খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উৎসব সফল করতে বিভিন্ন পরামর্শ ও মতবিনিময় হয়। আয়োজকদের ধন্যবাদ দিয়ে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা মনিম-উদ-দৌলা চৌধুরী, রহনপুর পৌরসভা মেয়র তারিক আহমেদ, দৈনিক গৌড় বাংলা সম্পাদক মো. হাসিব হোসেন, লোকসংস্কৃতি গবেষক ড. শহীদ সারওয়ার আলো, গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা পারভিন, চাঁপাই গম্ভীরা দলের নানা মাহবুবুল আলম ও নাতি ফাইজুর রহমান মানি এবং সাংবাদিক মাহবুবুল ইসলাম ইমন।

‘দিয়াড়’ সদস্যসচিব আনোয়ার হক জানান ২ ও ৩ ডিসেম্বর ‍শুক্র ও শনিবারের দুদিনের উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। সমাপনী দিনের প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন বাংলার লোকসংস্কৃতির অন্যতম অনুষঙ্গ জনপ্রিয় গম্ভীরা’কে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে আরও বিকশিত করতেই এই উৎসব আয়োজন। সবার জন্য উন্মুক্ত দুদিনের উৎসব চলবে বিকেল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত।

এইচএম/ এসজেড

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh