logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

‘দুর্ভাগা মানুষেরা এবি’কে চেনেন না’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ অক্টোবর ২০১৮, ১৫:৫৫ | আপডেট : ১৯ অক্টোবর ২০১৮, ১৬:০১
ছবি: সংগৃহীত
রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে নেমেছিল হাজারো মানুষের ঢল। সবাই এসেছেন প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানাতে। কারো হাতে ফুল, চোখজোড়া সিক্ত তখন অশ্রু জলে। ব্যান্ডশিল্পী থেকে শুরু করে রাজনৈতিক নেতা, অভিনয় শিল্পীসহ সর্বস্তরের মানুষের অশ্রুজলে ভেসে শহীদ মিনার থেকে চির বিদায় নিলেন গিটার জাদুকর। আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণ করলেন তারই সহশিল্পী এবং সংস্কৃতিজনেরা।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বলেন, হাজার হাজার তরুণ এখন কাঁদছে। এই যে হাজারো তরুণের হৃদয়ে ছুঁয়ে যেতে পেরেছিলেন আইয়ুব বাচ্চু। এটাই তো একজন শিল্পীর জীবনের বড় স্বার্থকতা। আজম খান চলে গেলেন, বাচ্চুও চলে গেলেন। তাঁরা একটা সময়ের কথা বলে গেছেন। একটা প্রজন্মকে সুন্দরের কথা বলেছেন, রুচিশীল করে দিয়ে গেছেন।

কুমার বিশ্বজিৎ বলেন, সে আমার শুধু বন্ধু না, ভাই ছিল। আমার মা তাকে সন্তান মনে করতেন। আইয়ুব বাচ্চু যখন প্রথম ঢাকায় আসে, আমার বাসায় ছিল। অনেক দিন আমরা এক বিছানায় ঘুমিয়েছি। পরে সে অন্যত্র বাসা ভাড়া নেয়, কিন্তু আমাদের ভালো সম্পর্ক ছিল। জীবনের শেষ দিন পর্যন্ত একসঙ্গে ছিলাম। পরশু দিনও আমার সঙ্গে কথা হয়েছে।

এন্ড্র কিশোর বলেন, এই মৃত্যু খবর ভীষণ অপ্রত্যাশিত ছিল। সবাইকেই মরতে হবে। কিন্তু এভাবে হঠাৎ করেই ঘুম থেকে উঠে মৃত্যু খবর শোনাটা খুবই কষ্টের।

গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীর বলেন, ‘ভীষণ ভালো একজন মানুষকে হারালাম। আমাদের সঙ্গীতাঙ্গনের জন্য অনেক বড় ক্ষতি হলো। আর আমরা আইয়ুব বাচ্চুর নতুন গান শুনতে পারবো না। এটা খুবই কষ্টের।

নকীব খান বলেন, সঙ্গীতের একজন সাধক পৃথিবী ছেড়ে চলে গেলেন। সঙ্গীতকে ধ্যান-সাধনার মধ্য দিয়ে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন সবার প্রিয় আইয়ুব বাচ্চু।

অবসিওর ব্যান্ডের টিপু ফেসবুকে লিখেছেন, ক্যাসেট যুগে যারা গান শোনা শুরু করেছিলেন তারা অনেক ভাগ্যবান, বাচ্চু ভাইকে তারা চেনেন, সযত্নে বুকে রাখেন। দুর্ভাগা মানুষেরা এবি’কে চেনেন না।

কেন্দ্রীয় শহীদ মিনারে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে আসা হয়। সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান প্রিয় শিল্পীকে। এসময় শ্রদ্ধা জানাতে আসেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কুমার বিশ্বজিৎ, মানাম আহমেদ, প্রিন্স মাহমুদ, শাফিন আহমেদ, নকীব খান, অভিনেত্রী সুবর্ণা মুস্তফা ও শমী কায়সারসহ অনেকে।

ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি এ শিল্পীর প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয় আরটিভির পক্ষ থেকেও। এছাড়া ব্যান্ডশিল্পীদের সংগঠন ‘বামবা’, অভিনয় শিল্পী সংঘ’সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

তারপর জাতীয় ঈদগাহ ময়দানে জানাজা অনুষ্ঠিত হয়। শনিবার চট্টগ্রামে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে আইয়ুব বাচ্চুকে।

আরও পড়ুন :

পিআর/জেএইচ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়