• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাঁদলেন ভক্তরা, বিদায় গিটার জাদুকর

পাভেল রহমান, অনলাইন রিপোর্ট

  ১৯ অক্টোবর ২০১৮, ১৩:২৪
কেন্দ্রীয় শহীদ মিনারে আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা নিবেদন।

রাজশাহীর ইলেকট্রিক মিস্ত্রী আনিস আলী গতকালই শুনেছেন প্রিয় শিল্পীর মৃত্যুখবর। এই খবর শোনার পরই রওনা হয়েছেন ঢাকার উদ্দেশ্যে। সকালে এসে ফুল হাতে হাজির হলেন কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানালেন প্রিয় শিল্পীকে।

আনিস আলী বলেন, ‘আমার ছোটবেলার তারকা তিনি। তাঁর গান শুনেই বড় হয়েছি। ছোটবেলায় টাকা জমিয়ে আইয়ুব বাচ্চুর গানের অ্যালবাম কিনতাম। সেই প্রিয় শিল্পীর এমন মৃত্যু কোনোভাবেই মানতে পারছি না। তাই মৃত্যুখবর শুনেই ঢাকায় চলে এসেছি, তাঁর জানাজায় অংশ নিতে।’

এরকম হাজারো ভক্ত এসেছিলেন আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা নিবেদন করতে। শহীদ মিনার প্রাঙ্গণেই কথা হলো জেমস ফ্যান ক্লাবের সভাপতি প্রিন্স মোহাম্মদের সঙ্গে। তিনি বলেন, ‘গুরু জেমসকে গতকাল যখন এবি’র মৃত্যু খবর জানানোর জন্য ফোন করেছি। তিনি কোনোভাবেই বিশ্বাস করছেন না। পরে যখন ঘটনার সত্যতা জানতে পারেন, তারপর থেকে সারাদিনই কেঁদেছেন। আজকে জেমস ভক্তদের অনেকেই এসেছেন এবি’কে শ্রদ্ধা জানাতে।’

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে নেমেছিল হাজারো মানুষের ঢল। সবাই এসেছেন প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানাতে। কারো হাতে ফুল, চোখজোড়া সিক্ত তখন অশ্রু জলে। ব্যান্ডশিল্পী থেকে শুরু করে রাজনৈতিক নেতা, অভিনয় শিল্পী’সহ সর্বস্তরের মানুষের অশ্রুজলে ভেসে শহীদ মিনার থেকে চির বিদায় নিলেন গিটার জাদুকর।

সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজন করে এই শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানের। সকালে সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাই প্রিয় শিল্পী আইয়ুব বাচ্চুকে। এসময় শ্রদ্ধা জানাতে আসেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কুমার বিশ্বজিৎ, মানাম আহমেদ, প্রিন্স মাহমুদ, শাফিন আহমেদ, নকীব খান, অভিনেত্রী সুবর্ণা মুস্তফা ও শমী কায়সারসহ অনেকে।

ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি এ শিল্পীর প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয় আরটিভির পক্ষ থেকেও।

এছাড়া ব্যান্ডশিল্পীদের সংগঠন ‘বামবা’, অভিনয় শিল্পী সংঘ’সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ সকাল সাড়ে ১১টায় আরটিভি অনলাইনকে জানান, কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শনিবার চট্টগ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

আরও পড়ুন :

পিআর/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আসছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’
X
Fresh