• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জ্যোতি এবার দুর্গা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৮, ১৭:৪২
ছবি: সংগৃহীত

মণিপুরি থিয়েটারের অন্যতম অভিনয় শিল্পী জ্যোতি সিনহা। মঞ্চনাটকে অভিনয় করে দেশজুড়ে খ্যাতি অর্জন করেছেন। পাশাপাশি মণিপুরি থিয়েটারের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করছেন। এবারের পুজোয় দুর্গারূপে টেলিভিশনের পর্দায় হাজির হচ্ছেন মঞ্চের এই গুণী শিল্পী।

এর আগে হুমায়ুন ফরিদের পরিচালনায় শুভাশিস সিনহার লেখা ‘পাগলা হাওয়ার দিন’ নামের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন জ্যোতি। নাটকটি এনটিভিতে প্রচার হয়েছিল।

এবারের দুর্গাপূজায় এটিএন বাংলার জন্য নির্মিত একটি খণ্ড নাটকে অভিনয় করলেন মঞ্চনাটকের এই গুণী শিল্পী। নাটকটিতে দুর্গার চরিত্রে দেখা যাবে তাকে। আগামী ১৭ অক্টোবর দুর্গাপূজার অষ্টমীর রাত ১১টা ২০ মিনিটে নাটকটি প্রচারিত হবে।

জ্যোতি সিনহা বলেন, ‘ছোটবেলা থেকে বিজয়াতে বিটিভিতে দুর্গাপূজার নাটক দেখে আগ্রহ হতো। যদি এই ভূমিকায় অভিনয় করতে পারতাম? সেই স্বপ্ন বুঝি এতদিন পর এসে ধরা দিলো। ’

এবারের পুজোয় জ্যোতি সিনহা অভিনীত মঞ্চনাটক ‘কহে বীরাঙ্গনা’র তিনটি প্রদর্শনী রয়েছে। আগামী ১৮ অক্টোবর বনানী পূজামণ্ডপে এবং পরদিন ১৯ অক্টোবর বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় মহিলা সমিতির মঞ্চে নাটকটির আরও দুটো প্রদর্শনী হবে।

অভিনেত্রী জ্যোতি সিনহা ২১ বছর ধরে মণিপুরি থিয়েটারের সঙ্গে যুক্ত আছেন। তিনি একাধারে অভিনেত্রী, নির্দেশক, কস্টিউম ডিজাইনার ও কোরিওগ্রাফার। অভিনয় করেছেন ২০টিরও বেশি মঞ্চনাটকে। এর মধ্যে কহে বীরাঙ্গনা, লেইমা, দেবতার গ্রাস, শ্রীকৃষ্ণকীর্তন, ইঙাল আঁধার পালা, বিদেহ উল্লেখযোগ্য।

আরও পড়ুন :

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh