• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শারদীয় নাট্যোৎসব

আজ ‘সতী করুণাময়ী’, কাল ‘চিত্রাঙ্গদা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৮, ১৩:১৬
‘মেরাজ ফকিরের মা’ নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত

কয়েক বছরের ধারাবাহিকতায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এবারও আয়োজন করা হয়েছে ‘শারদীয় নাট্যোৎসব’। ‘নারী শক্তির বিকাশ সভ্যতার প্রকাশ’ স্লোগান নিয়ে সোমবার পাঁচ দিনব্যাপী এই নাট্যোৎসব শুরু হয়েছে। আগামী শুক্রবার পর্যন্ত এই উৎসব চলবে

রাজধানীর সম্রাট আকবরের প্রধান সেনাপতি মানসিংহের স্মৃতিবিজড়িত রাজারবাগের গঙ্গাসাগর দিঘিপাড়ে বরদেশ্বরী কালীমাতা মন্দির প্রাঙ্গণে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

আয়োজকরা আশা করছেন, এবারও অনুরাগী ভক্ত–দর্শক–শ্রোতা আসবেন, লোকমেলা দেখবেন, মণ্ডপ পরিদর্শন করবেন, নাটক দেখবেন।

বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি শারদীয় নাট্যোৎসবের আহ্বায়ক লায়ন চিত্তরঞ্জন দাস জানান, ১৯৯৫ সাল থেকে এই নাট্যোৎসব হয়ে আসছে। গত কয়েক বছর ধরে মেলা-দিঘি-দেবী দেখতে যেমন অনুরাগীর ঢল নামে, তেমনি নাটক দেখতেও মানুষের ব্যাপক আগ্রহ থাকে।

এবারের উৎসবের প্রথম দিন গতকাল সোমবার সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হয় থিয়েটার প্রযোজিত নাটক ‘মেরাজ ফকিরের মা’। আজ মঙ্গলবার সন্ধ্যায় দেশ অপেরা মঞ্চায়ন করবে যাত্রাপালা ‘সতী করুণাময়ী’।

আগামীকাল বুধবার আছে দুটি নাটক। সন্ধ্যা ৭টায় ঢাকা নান্দনিকের নাটক ‘নড়বড়ে বউ’এবং রাত ৯টায় স্বপ্নদলের ‘চিত্রাঙ্গদা’। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিবেকানন্দ থিয়েটার মঞ্চস্থ করবে ‘বিসর্জন’ এবং শুক্রবার শেষ দিন সংস্কার নাট্যদল মঞ্চস্থ করবে ‘বশীকরণ’ নাটকটি।

পিআর/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh