• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রূপকথার গল্পে ‘মায়া মসনদ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৮, ১৪:৩৫

ভিএফএক্স ও থ্রিডি গ্রাফিক্স নির্ভর মেগা ফ্যান্টাসি ধারাবাহিক ‘মায়া মসনদ’র প্রচার শুরু হয়েছে। রূপকথার গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

তারকাবহুল নাটকটি পরিচালনা করেছেন এস এম সালাহ উদ্দীন। নাটকটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন অরিন্দম গুহ। পর্ব পরিচালনা করছেন আতিকুর রহমান বেলাল ও দৃশ্য পরিচালনা করেছেন মাকসুদুল হক ইমু। ভিএফএক্স সুপারভাইজার হিসেবে আছেন তানিম শাহরিয়ার।

গল্পে দেখা যাবে, ঈষাণ বাংলার সুলতান আর্সলান যখন তার রাজ্যের দায়িত্বভার ত্যাগ করতে প্রস্তুত হয়। তখন তার জ্যেষ্ঠপুত্র আথিয়ার অন্য দুই ভাই দাবির ও ফাহিমের কাছ থেকে ছিনিয়ে নেয় সেই মসনদ। কিন্তু সেই মসনদ হাতের মুঠোয় ধরে রাখতে গিয়ে চরম মানসিক দ্বন্দ্বের মুখোমুখি হতে হয় তাকে।

যখন আথিয়ারের ছোট ভাই ফাহিম ধীরে ধীরে প্রস্তুত হয় ঈষাণ বাংলার মসনদ ছিনিয়ে নেয়ার জন্য, তখন আথিয়ার জানতে পারে তার মসনদের অন্যতম শত্রু হয়ে দাঁড়াবে বীতস্পৃহ দাবিরের কন্যা। ভবিষ্যতের এই শত্রুর হাত থেকে মসনদ রক্ষা করতে দাবির ও তার স্ত্রীর ওপর চরম আঘাত হানতে প্রস্তুত হয় আথিয়ার। কিন্তু এক অদ্ভুত মায়াজালের টানে দাবিরের দুই কন্যা তাদের জন্মের পূর্বেই পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে চলে যায় দুই ভিন্ন জীব বলয়ে। নানা ঘটনায় এগিয়ে যায় নাটকের কাহিনি।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নায়ক সোহেল রানা, সাবেরী আলম, শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা, অবিদ রেহান, শশী, নিলয় আলমগীর, নমিরা মৌ, মৌসুমী নাগ, মোমেনা চৌধুরী, সৈয়দ শুভ্র, শাখাওয়াত শিমুল, পলাশ লোহ, সৈয়দা শীলা, নিপা, নির্ঝর, সান্তনা সাদিকা, হিমেল মিয়া, স্নিগ্ধা, রোহিত, রাসেল, নির্জন আজাদ উজ্জল হোসেন, দাউদ নূরসহ আরও দেড় শতাধিক নাট্যকর্মী।

গতকাল থেকে প্রচার শুরু হওয়া নাটকটি এনটিভিতে দেখানো হবে প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে।

আরও পড়ুন :

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চিকিৎসার জন্য সিঙ্গাপুরে সোহেল রানা
ইলিয়াস কাঞ্চন নেতৃত্বাধীন কমিটি দুই বছরে পিকনিক ছাড়া কিছু করেনি : সোহেল রানা
আমার ক্রাশ ছিল চাচাশ্বশুর : নীতু কাপুর
X
Fresh