• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সংকট কাটবে কি?

এ এইচ মুরাদ, আরটিভি অনলাইন

  ১১ অক্টোবর ২০১৮, ১৯:৫২

ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। কমেছে ছবি নির্মাণ। অন্যদিকে একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। ভালো সিনেমা নেই। সিনেমা হলে দর্শক নেই। দীর্ঘদিন ধরেই হল মালিকরা এমন অভিযোগ করে আসছিলেন। এরই মধ্যেই অনেক প্রযোজক লসের পাল্লা ভারী করে সিনেমা নির্মাণ করছেন।

কিন্তু ইন্ডাস্ট্রির কিছু প্রযোজকদের মধ্যে অন্তর্দ্বন্দ্ব আরও যেন সিনেমা বাজারকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে বলে মত দিয়েছেন কেউ কেউ। আগামীকাল শুক্রবার (১২ অক্টোবর) নায়ক, মাতাল, আসমানী ও মেঘকন্যা নামে চারটি ছবি মুক্তির কথা ছিল। এর মধ্যে ‘নায়ক’ ও ‘মাতাল’ আগেই ১টি করে সিনেমা হলে মুক্তি পায়। অন্যদিকে ‘আসমানী’ ও ‘মেঘকন্যা’ নতুন সিনেমা হিসেবে মুক্তির কথা ছিল। চার ছবির শিল্পীরাই মুক্তির প্রচারণায় অংশ নিচ্ছিলেন নিয়মিতভাবেই।

তবে বড় বাজেটের দুই ছবি ‘মাতাল’ ও ‘নায়ক’ নতুনভাবে মুক্তির ঘোষণা দেয়ার পর ‘আসমানী’ মুক্তির মিছিল থেকে সরে দাঁড়ায়। খোঁজ নিয়ে জানা গেছে, বাকি তিন ছবির মধ্যে ‘নায়ক’ ৯০টি সিনেমা হল, ‘মাতাল’ ৮০টি সিনেমা হলে মুক্তির জন্য প্রস্তুত ছিল। অপরদিকে ‘মেঘকন্যা’ ছবিটি ৩০টি হলে মুক্তির পরিকল্পনা থাকলেও গতকাল রাত পর্যন্ত একটি সিনেমা হলেও বুকিং পায়নি বলে জানা যায়।

-------------------------------------------------------
আরও পড়ুন : ‘অভিনয়ে ফিরলেন রঞ্জন’
-------------------------------------------------------