• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে ‘মধ্যম পুত্র’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৮, ১২:৫৫
‘মধ্যম পুত্র’ নাটকের দৃশ্য। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের অন্যতম সংস্কৃতি চর্চাকেন্দ্র ফেইম স্কুল অব ডান্স, ড্রামা এন্ড মিউজিক- এর শিশুনাট্য বিভাগের এবারের পরিবেশনা ‘মধ্যম পুত্র’। প্রযোজনাটির দুটি মঞ্চায়ন নিয়ে ফেইম শিশুনাট্য বিভাগ মঞ্চে আসছে।

জেলা শিল্পকলা একাডেমী, চট্টগ্রাম মিলনায়তনে আজ মঙ্গলবার (৯ অক্টোবর) বিকেল ৫টা ৩০ মিনিট এবং সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে নাটকটি মঞ্চস্থ হবে। অগ্রীম টিকেট পাওয়া যাবে- ০১৭৯০০৭০৬৭০, ০১৮১২৪২৪৩৫৪ এই নম্বরে।

ফেইম শিশুনাট্য ও আবৃত্তি বিভাগের ৬ষ্ঠ প্রযোজনাটির নির্মাণ ভাবনায় আছেন মুবিদুর রহমান সুজাত এবং নির্দেশনায় খাদিজাতুল কুবরা ও নিশিগন্ধা দাশ গুপ্তা। প্রযোজনাটির উপদেষ্টা হিসেবে আছেন অসীম দাশ।

নাটকের গল্পে দেখা যাবে- ‘রাক্ষস মায়ের জন্য আহারের খোঁজে বনে এক মুনি আর তার পরিবারের দেখা পায় ঘটোৎকচ। মুনির তিন পুত্র হতে মধ্যম পুত্রকে ঘটোৎকচ বেছে নেয় আহারের জন্য। ঘটনাক্রমে সেখানে এসে উপস্থিত হন মধ্যম পান্ডব ভীম। মুনির আকুতিতে পুত্রের প্রাণ রক্ষায় তার পরিবর্তে ভীম যেতে রাজী হয় ঘটোৎকচের সাথে এই শর্তে যে যুদ্ধে ভীমকে পরাস্ত করতে হবে। শুরু হয় ঘটোৎকচ এর চেষ্টা, উন্মোচিত হয় তার জন্ম পরিচয় ধীরে ধীরে।’

এই আয়োজনে মঞ্চে থাকছে- সৌম্য রায়, সৌম্য চৌধুরী, অর্ঘশ্রী চৌধুরী, কাব্যকথা প্রতীতি, সুজলা শ্রাবন্তী আহমেদ, স্বনন সরোবর আহমেদ, বায়জিদ ইসলাম, ইয়াশা ইসলাম, প্রনম্য অনিন্দ্য, দেবদ্যূতি ভট্টাচার্য, মিথিলা দে, অর্চি অনিন্দিতা, অপূর্ব দীপ্ত ভৌমিক, পিয়ালী সেন, স্নেহা ধর, শাহরুল হাসান, পুষ্পিতা কর, রাবেয়া জামান, হৃদিক্তা দে, সামিন আহমেদ, রৌদ্দুর দাশগুপ্ত ও অর্থী অনুশীলা।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh