• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

‘উপহার’ সিনেমা হল বন্ধের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

আমির ফয়সাল, রাজশাহী

  ০৮ অক্টোবর ২০১৮, ১৫:৩৬
ফাইল ছবি

রাজশাহী নগরীর ঐতিহ্যবাহী সিনেমা হল ‘উপহার’ বন্ধের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেল ৫টায় নগরীর জিরো পয়েন্ট এলাকায় রাজশাহী চলচ্চিত্র সংসদের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

আগামী ১২ অক্টোবর (শুক্রবার) থেকে নগরীর শেষ সিনেমা হলে (উপহার) সিনেমা চালাবে না বলে হলের কর্মকর্তা ও কর্মচারীদের জানিয়ে দিয়েছে মালিক পক্ষ। এরই প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি ডা. এফ এম এ জাহিদ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি ও রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. সাজ্জাদ বকুল, চলচ্চিত্রবিষয়ক পত্রিকা ম্যাজিক লণ্ঠনের সম্পাদক কাজী মামুন হায়দার, বরেন্দ্র ফিল্ম সোসাইটির সভাপতি সুলতানুল ইসলাম টিপু ও চিলড্রেন্স ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি রাসেল মাহমুদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক জাবীদ অপু, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও অভিনেতা মাহমুদ হোসেন মাসুদ, ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলার সভানেত্রী কল্পনা রায়সহ রাজশাহী চলচ্চিত্র সংসদের সসদ্যবৃন্দরা।

রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ও চলচ্চিত্রনির্মাতা আহসান কবীর লিটন’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বিভাগীয় শহর রাজশাহীর একমাত্র এই হলটিকে রক্ষায় স্থানীয় প্রশাসন, সিটি কর্পোরেশন, স্থানীয় সংসদ সদস্যসহ সকল মহলকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, ব্যক্তিগত মালিকানা থাকায় কোনও কারণ না জানিয়ে কর্মকর্তা ও কর্মচারীদের নগরীর শেষ সিনেমা হলটি বন্ধ করে দেয়ার কথা জানিয়ে দিয়েছে মালিক পক্ষ।

সিনেমা হলের ব্যবস্থাপক তপন কুমার দাস জানান, আগামী ১২ অক্টোবর থেকে এটি বন্ধ করে দেয়া হবে। তবে সেখানে কী করা হবে তা এখনও জানায়নি হল মালিক। তিনি দেশে আসলে বিস্তারিত জানা যাবে।

আরও পড়ুন :

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, শাস্তির দাবিতে মানববন্ধন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
X
Fresh