• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাবি নাটমণ্ডলে টানা ৬ দিন ‘ম্যাকবেথ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ অক্টোবর ২০১৮, ১২:২৪
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রযোজনায় মঞ্চে আসছে উইলিয়াম শেক্সপীয়র রচিত ও সৈয়দ শামসুল হক অনূদিত নাটক ‘ম্যাকবেথ’। এটি নির্দেশনা দিচ্ছেন ড. ইসরাফিল শাহীন।

আগামী ৯ থেকে ১৪ অক্টোবর ঢাবি নাটমণ্ডলে টানা ৬ দিন নাটকটির মঞ্চায়ন হবে। ৯ অক্টোবর নাট্য প্রদর্শনীর উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

-------------------------------------------------------
আরও পড়ুন : দুরন্ত টেলিভিশনের প্রথম বর্ষপূর্তি
-------------------------------------------------------

নাটকটির মঞ্চ ও আলোক পরিকল্পনা করেছেন অধ্যাপক ড. সৈয়দ জামিল আহমেদ। যার পরিকল্পনা সহযোগিতায় আছেন বিভাগীয় শিক্ষক তানভীর নাহিদ খান ও মহসিনা আক্তার।

থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের এমএ সমাপনী সেমিস্টারের শিক্ষার্থী অভিনীত ‘ম্যাকবেথ’ নাটকটির মোট ৮টি প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। আগামী ৯, ১০, ১১ ও ১৪ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টা এবং ১২ ও ১৩ অক্টোবর বিকেল ৪টা ও সন্ধ্যা ৭টায় নাটকটির প্রদর্শনী হবে।

নাটকটিতে এমএ ছাত্র-ছাত্রীদের পাশাপাশি অনার্স ২য় সেমিস্টার, ৪র্থ সেমিস্টার ও ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থীরাও অভিনয় ও ডিজাইনে অংশ নিয়েছেন। ম্যাকবেথ নাটকটির প্রতিটি প্রদর্শনীতে আসন সংখ্যা মাত্র ৮৫টি এবং টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০০ ও ২০০ টাকা।

আরও পড়ুন :

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh