• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আবারও মঞ্চে আতাউর রহমান-অপি করিম

পাভেল রহমান, আরটিভি অনলাইন

  ০৩ অক্টোবর ২০১৮, ১৭:৪২
‘ডিয়ার লায়ার’ নাটকের কারিগরি প্রদর্শনীতে আতাউর রহমান ও অপি করিম। ছবি: সংগৃহীত

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘রক্তকরবী’ এবং সৈয়দ শামসুল হকের লেখা ‘অপেক্ষমাণ’ নাটকে একসঙ্গে অভিনয় করেছেন নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান ও অভিনেত্রী অপি করিম। এবার নতুন একটি নাটকে একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন তাঁরা।

নাটকের নাম ‘ডিয়ার লায়ার’। নাটকটিতে আতাউর রহমান অভিনয় করবেন জর্জ বার্নার্ড শ চরিত্রে এবং অপি করিম হবেন ব্রিটিশ অভিনেত্রী প্যাট্রিক ক্যাম্পবেল স্টেলা। নাটকটি মঞ্চে নিয়ে আসছে নাট্যম রেপার্টরি। এটি দলটির ষষ্ঠ প্রযোজনা।

মার্কিন লেখক জেরোম টিমোথি কিল্টির মূল লেখা থেকে বাংলায় অনুবাদ করেছেন অধ্যাপক আবদুস সেলিম। নাটকটির নির্দেশনা দিচ্ছেন আইরিন পারভিন লোপা।

নির্দেশক আইরিন পারভিন লোপা আরটিভি অনলাইনকে জানান, গত ২৭ সেপ্টেম্বর এই নাটকের কারিগরি প্রদর্শনী হয়েছে। আগামী ১৮ অক্টোবর জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার মিলনায়তনে নাটকটির উদ্বোধনী প্রদর্শনী হবে। পরদিন একই মঞ্চে নাটকটির আরও দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এর আগে আতাউর রহমান ও মিতা চৌধুরীকে নিয়ে ‘প্রলম্বিত প্রহর’ নামের একটি নাটকে কাজ করেছেন আইরিন পারভিন লোপা। তবে অপি করিমকে নিয়ে এই প্রথম কোনও কাজ করছেন তিনি।

অন্যদিকে নিজ নাট্যদল নাগরিক নাট্য সম্প্রদায়ের বাইরে এটিই অপি করিমের প্রথম কোনও নাটকে অভিনয় করা। এর আগে নাগরিক নাট্য সম্প্রদায়ের প্রযোজনায় ‘রক্তকরবী’, ‘অপেক্ষমাণ’, ‘নাম গোত্রহীন-মান্টোর মেয়েরা’ নাটকগুলোতে মঞ্চে অভিনয় করেছেন অপি করিম।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুয়েটে ছাত্ররাজনীতি নিয়ে যা বললেন অপি করিম
টাকা দিয়ে ভোট কিনছেন স্বতন্ত্র প্রার্থী!
X
Fresh