• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এবার ‘মিস ইরাক’ সাইমা কাসেমকে হত্যার হুমকি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ অক্টোবর ২০১৮, ১১:৫৭
ছবি সংগৃহীত

সাইমা কাসেম। ২০১৫ সালের মিস ইরাক খ্যাত মডেল তিনি। প্রতিযোগিতায় জয়ী হবার পর কাসেম বলেছিলেন, তিনি প্রমাণ করতে চান নারীরাও পুরুষের চেয়ে কোনও দিক থেকে পিছিয়ে নয়। পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে তারাও সব ধরনের কাজে এগিয়ে যেতে পারবে। খবর বিবিসি বাংলা।

অথচ ইরাকের সাবেক মিস ইরাক খেতাব জয়ী সাইমা কাসেমকেই এবার হত্যার হুমকি দেয়া হয়েছে। সাইমা কাসেম ইরাক অনলাইনে একটা লাইভ ব্রডকাস্টে এসে বলেছেন, তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে এই বলে যে তিনি হবেন হত্যাকারীদের পরবর্তী টার্গেট।

বলে রাখা ভালো, গত সপ্তাহের বৃহস্পতিবার টারা ফারেস নামে একজন মডেলকে বাগদাদে গুলি করে হত্যা করা হয়। টারা ফারেসের বিশাল ফ্যান ফলোয়ার ছিল। ইন্সটাগ্রামে টার ২৮ লাখ ফলোয়ার রয়েছে।

টারা ফারেসের হত্যার দুইদিন আগে একজন নারী হিউম্যান রাইটস অ্যাকটিভিস্টকে বাসরা শহরে গুলি করে হত্যা করা হয়। তার নাম সৌদ আল আলী।

এদিকে চলতি বছরের আগস্ট মাসে বাগদাদে দুটি বিউটি পার্লারের দু’জন মালিককে তাদের নিজেদের বাড়িতে হত্যা করা হয়। এই দুই নারীর মিস ফারেসের সঙ্গে সখ্যতা ছিল বা তাদের একটা সামাজিক যোগাযোগ ছিল বলে জানা যায়। তবে এখনও পরিষ্কার না এই হত্যাকাণ্ডগুলোর একটার সাথে আরেকটার কোনও যোগসূত্র আছে কিনা।

কাসেমের ইনস্টাগ্রামে ২৭ লাখের মতো ফলোয়ার রয়েছে। তিনি নিজের আইডি থেকে ভিডিও বার্তায় কান্নাজড়িত কণ্ঠে জানান, ইরাকে যেসব নারীরা নিজেদের চেষ্টায় একটা পরিচিতি তৈরি করেছে তাদেরকে মুরগির মতো জবাই করা হয়েছে।

অন্যদিকে ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদী বলেছেন, তার মনে হয়েছে হত্যাকাণ্ডগুলো সুপরিকল্পিত এবং এজন্যে তদন্তের নির্দেশ দিয়েছেন।

ইরাকের হিউম্যান রাইটস গ্রুপ ইরাকি আল আমাল অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা হানা এডওয়ার বলেছেন, যেসব নারীরা ‘পাবলিক ফিগার’ মূলত তাদেরকে আঘাত করার অর্থ অন্য নারীদের ঘরে বন্দি থাকতে বাধ্য করার একটা পরিবেশ তৈরি করা।

আরও পরুন :

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাইমা সেনকে হত্যার হুমকি
মেসির পর এবার দি মারিয়াকে হত্যার হুমকি
অন্তঃসত্ত্বা গৃহবধূকে পেটালেন ইউপি সদস্য, সাংবাদিককে হত্যার হুমকি
জামিন পেলেন না বিএন‌পি নেতা চাঁদ
X
Fresh