• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এটি আব্বুরই অ্যালবাম, আমার নয়: এলমা সিদ্দিকী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৬
ছবি: সংগৃহীত

প্রখ্যাত বংশীবাদক ও গায়ক বারী সিদ্দিকীর সুরে প্রকাশ হলো তাঁর মেয়ে এলমা সিদ্দিকীর দ্বিতীয় একক অ্যালবাম ‘আত্মাদেবী’। শনিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত হলো এর ডিজিটাল প্রকাশনা।

বাংলাঢোলের প্রযোজনায় ‘আত্মাদেবী’তে থাকছে পাঁচটি মৌলিক গান। দেলোয়ার আরজুদা শরফের লেখা চারটি গানের সুর করেছেন প্রয়াত বারী সিদ্দিকী। একটি গানের সুর এলমার। সবগুলো গানের সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

বারী সিদ্দিকীর সুর করা গানগুলো হলো- ‘ভালোবাসি বলে’, ‘পিপীলিকার ঘর’, ‘আত্মাদেবী’ ও ‘মানুষ ছাড়া কে পারে’। অন্যদিকে এলমার সুরারোপিত গানটির নাম ‘পরানে খুঁজি’।

‘আত্মাদেবী’র প্রকাশনা অনুষ্ঠানে এলমাকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন গীতিকবি ও বারী সিদ্দিকীর ঘনিষ্ঠ বন্ধু শহীদুল্লাহ ফরায়েজী, এলমার মা ও আত্মীয়-স্বজনসহ অনেকে। এতে উপস্থিত ছিলেন বাংলাঢোল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক’সহ অনেকে।

নতুন অ্যালবাম প্রসঙ্গে এলমা বলেন, ‘কথা ছিল আব্বু আমার জন্য কিছু গান সুর করবেন। তিনি সেই সময় পাননি। এই গানগুলো তিনি নিজের জন্যই করেছিলেন। যে কারণে এটি স্বপ্নের মতো লাগছে আমার কাছে। এটি আব্বুরই অ্যালবাম, আমার নয়। আমার সন্তুষ্টি এখানে যে, আব্বুর সুর করা গানগুলোর পাশাপাশি আমিও নিজের সুরের একটি গান রেখেছি। এ কারণেই দাবি করতে পারছি, এটি আমারও অ্যালবাম।’

শহীদুল্লাহ ফরায়েজী বলেন, ‘সংগীতে এলমা বাবার মতোই নিজস্ব ঘরানা তৈরি করবেন, এটিই প্রত্যাশা। এতেই তার বাবার আত্মা শান্তি পাবে।’

এর আগে এলমার অভিষেক অ্যালবাম ‘ভালোবাসার পরে’ প্রকাশ করেছিল বাংলাঢোল। ‘আত্মাদেবী’র গানগুলো বাংলাঢোলের ইউটিউব চ্যানেলের পাশাপাশি থাকছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেলস্ক্রিন ও টেলিফ্লিক্সে। এছাড়া গানগুলো শোনা যাবে ২৪৬৪৬ নম্বরে ডায়াল করে।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh