• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের নাট্যকর্মশালায় নরওয়ের এস্টিনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০১
নরওয়ের নাট্য শিক্ষক এস্টিনা রাভাদ্না লোরেস। ছবি: সংগৃহীত

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান আয়োজন করেছে অভিনয় বিষয়ক কর্মশালা। নরওয়ের নাট্য শিক্ষক এস্টিনা রাভাদ্না লোরেস এই কর্মশালাটি পরিচালনা করবেন।

গ্রুপ থিয়েটার ফেডারেশানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবারই প্রথম বিদেশী কোনও প্রশিক্ষক বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের আমন্ত্রণে কর্মশালা পরিচালনা করতে বাংলাদেশে এসেছেন। নাট্যচর্চাকে সারাদেশে ছড়িয়ে দেয়ার অভিপ্রায়ে এই কর্মশালা ৫টি জেলায় অনুষ্ঠিত হবে।

২০ সেপ্টেম্বর চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে কর্মশালায় অংশ নেবেন চট্টগ্রাম ও কক্সবাজারের নাট্যকর্মীরা, ২১ সেপ্টেম্বর কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে কর্মশালায় অংশ নেবেন, কুমিল্লা, ফেনী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার নাট্যকর্মীরা, ২৪ সেপ্টেম্বর শব্দাবলী স্টুডিও থিয়েটার হলে বরিশাল বিভাগের নাট্যকর্মীরা অংশ নেবেন। ২৫ সেপ্টেম্বর ঝিনাইদহ জেলা পরিষদ মিলনায়তনে ঝিনাইদহের নাট্যকর্মীরা অংশ নেবেন।

এছাড়া আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বর ঢাকার শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনের মহড়া কক্ষে সারাদেশ থেকে বাছাইকৃত নাট্যকর্মীদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের এসিস্টেন্ট সেগ্রেটারী চন্দন রেজা আরটিভি অনলাইনকে বলেন, নরওয়ের নাট্য শিক্ষক এস্টিনা রাভাদ্না লোরেস ইতোমধ্যে বাংলাদেশে এসেছেন। তিনি চট্রগ্রাম, কুমিল্লা, বরিশাল, ঝিনাইদহ ও ঢাকায় কর্মশালা পরিচালনা করবেন। মূলত থিয়েটারে শারীরিক অভিব্যক্তি নিয়ে এই কর্মশালাটি পরিচালনা করবেন এস্টিনা।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh