logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

বেদের মেয়ে জোসনার ওপর শাহজাদার মধুর প্রতিশোধ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৮ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০১:৩৬
ছবিতে ইলিয়াস কাঞ্চন-অঞ্জু ঘোষ
‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে, আসি আসি বলে জোসনা ফাঁকি দিয়েছে’ বাংলার কোটি মানুষের কানে বাজা তুমুল জনপ্রিয় একটি গান। প্রখ্যাত নির্মাতা তোজাম্মেল হক বকুলের ‘বেদের মেয়ে জোসনা’ ছবিতে গানটি ব্যবহৃত হয়। এখন পর্যন্ত দেশীয় চলচ্চিত্রের সর্বাধিক ব্যবসা সফল ছবি এটি।

whirpool
ছবির টাইটেল গানে পারফর্ম করেছিলেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। তারাই এই ছবির প্রধান নায়ক-নায়িকা। তবে ছবিতে বেদের মেয়ে জোসনার জন্য শাহজাদা আনোয়ারকে অপেক্ষা করতে হয়। আর জোসনা বরাবরই রান্না ফেলে দাদা-দাদিকে ফাঁকি দিয়ে প্রেমিকের সঙ্গে দেখা করতে যেতেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : ‘নন্দিনী’র পলাশ হচ্ছেন ইন্দ্রনীল
-------------------------------------------------------

এবার ভিন্ন এক ঘটনা ঘটলো। আর সেটা হলো জোসনাকেই অপেক্ষায় রাখলেন আনোয়ার। ১৯৮৯ সালে মুক্তি পায় ‘বেদের মেয়ে জোসনা’ ছবিটি। এদিকে ছবির নায়িকা অঞ্জু ঘোষ ২২ বছর ধরে কলকাতায় বসবাস করছেন।

২২ বছর পর দেশে ফিরেছেন তিনি। আজ রোববার এফডিসিতে দেখা হবার কথা জোসনা ও আনোয়ারের। বেলা ৩টা ১৫ মিনিটেই জোসনা অর্থাৎ অঞ্জু ঘোষ এফডিসিতে এসে পৌঁছান। অন্যদিকে ইলিয়াস কাঞ্চন কিছুটা দেরি করে হাজির হন।

এ বিষয়ে জানতে চাইলে ইলিয়াস কাঞ্চন আরটিভি অনলাইনকে মজা করে বলেন, ২৯ বছর ধরে জোসনা আমাকে অপেক্ষায় রেখেছে। তাইতো আজ এত বছর পরে আমিও তাকে অপেক্ষায় রাখলাম।

তিনি আরও বলেন, এই ছবিটি নিয়ে আমার অনেক স্মৃতি। দীর্ঘদিন পর অঞ্জুর সঙ্গে দেখা হয়ে ভালো লাগছে। পুরনো দিনের কথা মনে পড়ছে।  

আরও পড়ুন :

এম/পিআর      

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়