• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বটতলার ১০ বছর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ আগস্ট ২০১৮, ১৪:২৬
‘বন্যথেরিয়াম’ নাটকের দৃশ্য।

প্রতিষ্ঠার ১০ বছর পূর্ণ করেছে দেশের অন্যতম নাট্য সংগঠন ‘বটতলা’। গত ২৭ আগস্ট ছিল বটতলার জন্মদিন। এদিন ঘরোয়া আয়োজনে দলটির সদস্যরা কেক কেটে জন্মদিন উদযাপন করে।

আগামী ১ সেপ্টেম্বর, শনিবার সন্ধ্যা ৬টায় রাজধানীর নাটক সরণীর (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হবে বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ অনুষ্ঠান।

এদিন ‘বটতলা নাদিম স্মৃতি শ্রেষ্ঠ নাট্যকর্মী পদক ২০১৮’প্রদান করা হবে। দলটির একজন নিষ্ঠাবান কর্মী এই পদক পাবার জন্য নির্বাচিত হবেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : সজল-অপর্ণার ‘একজন সঙ্গে ছিলো’
-------------------------------------------------------

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পঞ্চাশ দশকের ঢাকার মঞ্চাভিনেত্রী মার্থা রিতা গোমেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যকার ও নির্দেশক মাসুম রেজা, আজাদ আবুল কালাম ও মোহাম্মদ বারী।

বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে থাকবে- গান, ছবি, আড্ডা, বছরব্যাপী দশক উদযাপনসূচী ও সুকুমার রায়ের ‘হেসোরাম হুঁশিয়ার এর ডায়েরী’ অবলম্বনে ইভান রিয়াজের নির্দেশনায় নাটক ‘বন্যথেরিয়াম’।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বটতলা থেকে বলা হয়েছে, “দেখতে দেখতে ১০ বছর পার করেছে বটতলা। সময়টা কিন্তু সহজ ছিল না মোটেও। পথে পথে দমন-পীড়ন আর কটু বক্তব্য শুনে কেটেছে বহু মাস-বছর। প্রতিদিন নতুন পরীক্ষা, নতুন দুঃসাহস আর নতুন দুর্নাম। এই ১০ বছরে বটতলা কী অর্জন করেছে তার টোকা নিলে অনেক কিছুই খুঁজে পাওয়া যাবে হয়তো। তবে আমাদের কাছে সবচেয়ে বড় অর্জন - দর্শকদের অকুণ্ঠ ভালোবাসা।”

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির বটতলায় কোরআন তেলাওয়াতের আসর
X
Fresh