• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘টিয়ার জবানবন্দি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ আগস্ট ২০১৮, ১৮:২০

আন্না পুনমের ‘ভেনাসের ঝলসানো কিশোর ডানা’ ছোটগল্প অবলম্বনে তরুণ চলচ্চিত্র নির্মাতা সোহেল রানা বয়াতি নির্মাণ করছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টিয়ার জবানবন্দি’ (Voice of Parrot)।

সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে চলচ্চিত্রটির চিত্রধারনের কাজ সম্পন্ন হয়েছে। ধর্ষণ এবং যৌর্ন হয়রানির মনস্তাত্ত্বিক বিষয়বস্তুকে কেন্দ্র করে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।
-----------------------------------
আরও পড়ুন: মিতুর ‘হবে না মিলন’
-----------------------------------

গল্প প্রসঙ্গে নির্মাতার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সমাজের প্রতিটি মানুষ ধর্ষণের সঙ্গে প্রত্যক্ষ-পরোক্ষ বা মানসিকভাবে জড়িত। যখন দেখি ছোট শিশু যৌন নির্যাতনের হাত থেকে রেহাই পায় না তখন নিজেকে অপরাধী মনে হয়। অথচ আমাদের সবার সন্মিলিত প্রচেষ্টা পারে এই ব্যাধি দূর করতে। টিয়ার জবানবন্দিতে ধর্ষিতার না বলা কথাগুলো তুলে ধরার চেষ্টা করেছি।’

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আশিষ খন্দকার, ইকবাল বাবু, জয়িতা মহলানবীশ, নিলুফার ওয়াহিদ এবং শিশু শিল্পী বৃষ্টি। আহমেদ জিহাদের চিত্রনাট্যে, চিত্রধারন করেছেন কমল চন্দ্র দাস।

আশিষ খন্দকার বলেন, ‘মনস্তাত্ত্বিকভাবে আলোড়িত করার মতো একটি কাজ। একজন অভিনেতা হিসেবে ধর্ষক চরিত্রে অভিনয় করা একটি চ্যালেঞ্জ ছিল, কারণ কোনও চরিত্রে অভিনয় করতে গেলে আমি শিল্পমাত্রাকে ধরে রাখার চেষ্টা করি।কাজটি নিয়ে আমি খুবই আশাবাদী।’

বিভিন্ন উৎসব ঘুরে চলচ্চিত্রটি ইউটিউবে উন্মুক্ত হবে বলে জানান নির্মাতা।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh