• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পূর্ণিমার অতিথি নায়ক ফারুক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ আগস্ট ২০১৮, ১৯:২২

দেশীয় ছবির জনপ্রিয় নায়িকা পূর্ণিমা উপস্থাপনাও সমানভাবে খ্যাতি লাভ করেছেন। এই নায়িকার উপস্থাপনায় সেলিব্রিটি টকশো ‘এবং পূর্ণিমা’ এরই মধ্যে দারুণ সাড়া জাগিয়েছে।

এবার পূর্ণিমার শোতে অতিথি হয়ে এসেছেন দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক ফারুক। আড্ডায় আড্ডায় নিজেদের জীবনের নানা বিষয় নিয়ে কথা বলেছেন এই অভিনেতা।

সম্প্রতি রাজধানীর তেজগাঁওস্থ বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে পর্বটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। আরটিভিতে পর্বটি শনিবার রাত ১০টায় দেখানো হবে। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন সোহেল রানা বিদ্যুত। গ্রন্থনা করেছেন অনিন্দ্য মামুন।
------------------------------------------------------------------
আরও পড়ুন : ভারতে আসছে নিকের পরিবার, শিগগিরই বিয়ে প্রিয়াঙ্কার
------------------------------------------------------------------

তার পুরো নাম আকবর হোসেন পাঠান দুলু। বাংলা চলচ্চিত্রে নায়ক ফারুক নামেই পরিচিত তিনি। প্রথম জীবনে রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক। ১৯৭৩ সালে খান আতাউর রহমান পরিচালিত আবার তোরা মানুষ হ, ১৯৭৪ সালে নারায়ণ ঘোষ মিতা পরিচালিত আলোর মিছিল দুটি মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন।

এরপর ১৯৭৫ সালে গ্রামীণ পটভূমিতে নির্মিত ‘সুজন সখী’ ও ‘লাঠিয়াল’ দুটি ব্যবসা সফল ও আলোচিত চলচ্চিত্রে অভিনয় করেন এবং সে বছর ‘লাঠিয়াল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব চরিত্রে অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

একে একে সূর্যগ্রহণ, মাটির মায়া, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, নাগরদোলা, দিন যায় কথা থাকে, কথা দিলাম, মাটির পুতুল, সাহেব, ছোট মা, এতিম, ঘরজামাই চলচ্চিত্রে অভিনয় করেন।

আরও পড়ুন :

এম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দোল পূর্ণিমা আজ
সংখ্যা বাড়িয়ে দর্শকের গালি খেতে রাজি নন পূর্ণিমা
এমপি হয়েই নতুন চলচ্চিত্রে ফেরদৌস
X
Fresh