• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সেলুলয়েডে বঙ্গবন্ধু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ আগস্ট ২০১৮, ১৫:৪১
ছবি: সংগৃহীত

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আয়োজন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ইনফোগ্রাফ ও ভিডিওচিত্র প্রদর্শনী। এর নাম দেয়া হয়েছে ‘সেলুলয়েডে বঙ্গবন্ধু’। যৌথভাবে এই আয়োজন সাজিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

আয়োজকদের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার দুই দিনের এ প্রদর্শনীতে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত বেশ কয়েকটি ভিডিওচিত্র প্রদর্শন করা হবে।

বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই আয়োজন। এতে থাকবে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবহুল ইনফোগ্রাফ, বিভিন্ন শিল্পকর্মের প্রদর্শনী ও বিভিন্ন সময়ে ধারণ করা বঙ্গবন্ধুর দুর্লভ ভিডিওচিত্র।
------------------------------------------------------------------
আরও পড়ুন : আরটিভিতে ‘বাবর আলীর হেলিকপ্টার রিটার্ন’
------------------------------------------------------------------

সকাল ১১টা থেকে দুপুর ১টা। দুপুর ২টা থেকে বিকেল ৪টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টায় ভিডিওচিত্র প্রদর্শনী হবে। এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।

প্রদর্শনীতে দেখানো হবে ‘স্বাধীন বাংলায় ফিরে এলেন বঙ্গবন্ধু’, ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’, ‘বঙ্গবন্ধুর জাতিসংঘে ভাষণ’, ‘মুজিবনগর সরকার’, মুক্তিযোদ্ধাদের অস্ত্র সমর্পণ’, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’, ‘বঙ্গবন্ধুর জাপান সফর’, ‘তোমারই হোক জয়’, ‘বিশ্বসভায় বাংলাদেশ’, ‘গ্রেট রিসিপশন ইন দিল্লি, ইন্ডিয়া’, ‘এসো দেশ গড়ি’, ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ’, ‘রহমান, দ্য ফাদার অব বেঙ্গল’ শিরোনামের ভিডিওচিত্র ও ইনফোগ্রাফ।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বশেমুরবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হিরা-মনিরুল
আওয়ামী লীগের আলোচনাসভা আজ
রোববার টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আ.লীগের কর্মসূচি
X
Fresh