• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

তারেক মাসুদ স্মরণ আলোচনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ আগস্ট ২০১৮, ১৮:৫৭

ঢালিউডের খ্যাতিমান চলচ্চিত্রকার তারেক মাসুদ, চলচ্চিত্রগ্রাহক ও সাংবাদিক মিশুক মুনীরসহ আরও তিনজন ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত হন। দিনটিকে স্মরণ করে অনুষ্ঠিত হয়েছে ‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০১৮’ এবং তারেক-মিশুক স্মরণ-আলোচনা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হল-সংলগ্ন সড়কদ্বীপে ‘তারেক- মিশুক স্মৃতিস্থাপনা’ প্রাঙ্গণে আজ সোমবার, ১৩ আগস্ট অনুষ্ঠিত হয়েছে এই আয়োজন। সন্ধ্যা ৬টায় শুরু হয় তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণ-আলোচনা। প্রারম্ভিক আলোচনা করেছেন তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারপার্সন ক্যাথরিন মাসুদ।

এর আগে বিকাল ৫টায় অনুষ্ঠিত হয় ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের যৌথ আয়োজনে ‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০১৮’।

এ বছর তারেক মাসুদ স্মারক বক্তৃতার বক্তা চলচ্চিত্রকার আকরাম খান। বক্তৃতার বিষয় ‘দেশভাগের চলচ্চিত্র: পর্যালোচনা ও বিশ্লেষণ’।

আয়োজনে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চলচ্চিত্রকার নাসির উদ্দিন ইউসুফ, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সঞ্চালনা করেছেন বেলায়াত হোসেন মামুন। সভাপতিত্ব করেছেন লাইলুন নাহার স্বেমি।

সন্ধ্যা ৭টায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ সড়কে-মহাসড়কে নিহত সকল মানুষের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বোলনের মাধ্যমে আয়োজন সমাপ্ত হয়।

আরও পড়ুন :

এম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh