• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মায়ের স্মৃতি আমার কাছে অনেক দামি: অমিতাভ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ আগস্ট ২০১৮, ১২:২৭
ছবি: সংগৃহীত

১৯১৪ সালের ১২ আগস্ট অবিভক্ত ভারতের ফয়েসলাবাদে পাঞ্জাবি শিখ পরিবারে জন্মগ্রহণ করেছিলেন অমিতাভ বচ্চনের মা তেজি বচ্চন। পরবর্তীকালে কবি হরিবংশ রাই বচ্চনের সঙ্গে আলাপ ও বিয়ে। সেসময় এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে পড়াতেন অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চন।

আর তেজি বচ্চন লাহোরের খুব চাঁদ ডিগ্রি কলেজের সাইকোলজি পড়াতেন। ১৯৪১ সালে এলাহাবাদে হরিবংশ রাই বচ্চনকে বিয়ে করেন তেজি। বিয়ের পর চাকরি ছেড়ে দেন তেজি বচ্চন। তার জীবনে আসে দুই সন্তান অমিতাভ ও অজিতাভ।

পরবর্তীকালে অভিনয়ও করেছিলেন তেজি বচ্চন। হরিবংশ রাই বচ্চনের হিন্দি অনুবাদ ম্যাকবেথ নাটকে অভিনয় করেন তিনি। পাশাপাশি ১৯৭৬ সালে যশরাজের ‘কাভি কাহি’ ছবিতে ছোট একটি চরিত্রে অভিনয় করেন তেজি বচ্চন।

১৯৯৩ সালে ফিল্ম ফাইন্যান্স করপোরেশনের ডিরেক্টরও ছিলেন তেজি বচ্চন। পরবর্তীকালে দীর্ঘদিন অসুস্থতার পর ২০০৭ সালের ২১ ডিসেম্বর ৯৩ বছর বয়সে মুম্বাইয়ের লীলাবতি হাসপাতালে মৃত্যু হয় অমিতাভ বচ্চনের মা তেজি বচ্চনের।

গতকাল ১২ আগস্ট ছিল তেজি বচ্চনের জন্মদিন। মায়ের জন্মবার্ষিকীতে পুরনো কিছু মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বিগ-বি অমিতাভ।

স্মৃতির পাতা থেকে এই পুরনো ছবিগুলো শেয়ার করে নস্টালজিক হয়ে পড়েছেন অমিতাভ বচ্চন। এই বলিউড সুপারস্টার লিখেছেন, মায়ের সঙ্গে আমার কিছু স্মৃতি রয়েছে, যদিও পার্থিব বস্তু নয়, তবুও এগুলো আমার কাছে অনেক কিছু থেকে দামি। খবর: জিনিউজ।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে ভর্তি অমিতাভ বচ্চন
এআই দিয়ে ভক্তদের চমকে দিলেন অমিতাভ
অমিতাভের আসল পদবী ‘বচ্চন’ নয়, জানালেন অভিনেতা
অমিতাভ-রানির ‘ব্ল্যাক’ ওটিটিতে আসছে ১৯ বছর পর
X
Fresh