• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ পেলেন রুনা লায়লা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুলাই ২০১৮, ১৭:৩৭
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবর্তিত ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’ পেলেন রুনা লায়লা। সোমবার (৩০ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত হয় এই পুরস্কার প্রদান অনুষ্ঠান। এতে রুনা লায়লার হাতে পুরস্কার তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিরোজা বেগম মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন।

বরেণ্য সঙ্গীতশিল্পী ফিরোজা বেগমের জন্মদিন ২৮ জুলাই। এ উপলক্ষে ফিরোজা বেগম ট্রাস্টের আয়োজনে একজন বরেণ্যশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের একজন মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদক ও সম্মানি প্রদান করা হয়।

এবছর সঙ্গীত বিভাগের বি.এ সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিএ পেয়েছে উর্মি। তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে তাকে দেয়া হবে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’।

সঙ্গীতশিল্পী ফিরোজা বেগমের স্মৃতি রক্ষার্থে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’র অর্থায়নে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’প্রদান করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : দুই ভাইয়ের ‘গার্লফ্রেন্ডের বিয়া’
--------------------------------------------------------

এর আগে সাবিনা ইয়াসমিন (২০১৬) ও রেজওয়ানা চৌধুরী বন্যা (২০১৭) ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার’ পেয়েছেন। সেই ধারাবাহিকতায় এবার রুনা লায়লা পেলেন এই পুরস্কার।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh