• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ব্র্যাকের ক্যাম্পাসে বুয়েটের নাটক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জুলাই ২০১৮, ১৪:০৯

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে গতকাল ২৬ জুলাই, বৃহস্পতিবার সন্ধ্যায় বুয়েট ড্রামা সোসাইটি মঞ্চস্থ করলো নাটক ‘লেটার টু এ চাইল্ড নেভার বর্ন’। ওরিয়ানা ফাল্লাচির উপন্যাস থেকে নাট্যরূপ দিয়েছেন শাহেদ ইকবাল, নির্দেশনা দিয়েছেন বাকার বকুল।

সাভারে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আবাসিক ক্যাম্পাসে হাজারো দর্শকের সামনে মঞ্চস্থ হয় নাটকটি। ব্র্যাক বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নিয়মিত পাঠের অংশ হিসেবেই প্রতিটি ব্যাচের শিক্ষার্থীদের একটি সেমিস্টার সম্পন্ন করতে হয় সাভারের এই আবাসিক ক্যাম্পাসে।

সেখানে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এরই অংশ হিসেবে এবার বুয়েট ড্রামা সোসাইটিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। বুয়েটের নাটক ‘লেটার টু এ চাইল্ড নেভার বর্ন’ প্রথমবার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মঞ্চস্থ হয়েছে।

নাটকের প্রদর্শনী দেখার পর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যৌথ মনীষা আরটিভি অনলাইনকে বলেন, ‘ভীষণ ভালো লেগেছে নাটকটি। মঞ্চনাটক দেখার অভিজ্ঞতা আমাদের বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ শিক্ষার্থীদের খুবই কম। কেউ কেউ এবারই প্রথম কোনও মঞ্চনাটক দেখলো। আমার বন্ধুদের প্রায় সবাই নাটকটি দেখে মুগ্ধ হয়েছে। মঞ্চনাটক যে এত মুগ্ধ করতে পারে, সেটা আমাদের জানা ছিল না। এখন থেকে নিয়মিত মঞ্চনাটক দেখার আগ্রহটা বেড়ে গেল।’

উল্লেখ্য ২০১৬ সালের অক্টোবরে ভারতের হরিয়ানার ওপি জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটির বার্ষিক সাংস্কৃতিক উৎসবে রানারআপ হওয়ার গৌরব অর্জন করে এই নাটকটি। উৎসবে ৭২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্টে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয় বুয়েট সাংস্কৃতিক দল। পরবর্তীতে ঢাকায় নাটকটির নিয়মিত প্রদর্শনী প্রশংসিত হয়।

নাটকটির কোরিওগ্রাফি করেছেন স্নাতা শাহরিন। সেট, পোশাক ও প্রপস পরিকল্পনা করেছেন রুনা কাঞ্চন। আলোক পরিকল্পনায় রয়েছেন আসলাম অরণ্য, সঙ্গীত পরিকল্পনায় রবিউল ইসলাম শশী। এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিমি, ফয়সাল, নিশাত, আনিকা, সোমা, মৌ, প্রেম, পার্থ, অভিষেক, তুরাগ, তানজিম প্রমুখ।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh