logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

রওনক-শশীর ‘তুমি যে আমার কবিতা’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ জুলাই ২০১৮, ১৬:৩১ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ২০:১০
শাহেদ পেশায় একজন সাংবাদিক। কবিতা শাহেদের পূর্ব পরিচিত। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দু’জনের পরিচয়। ভার্সিটিতে বন্ধুদের এক পার্টিতে শাহেদ ও কবিতা একসঙ্গে ‘তুমি যে আমার কবিতা’ গানটি গেয়েছিল।

এরপর দু’জনের মধ্যে সখ্যতা হয়, বন্ধুত্ব হয়। ভালোলাগা কাজ করে শাহেদের মধ্যে। এরই মধ্যে প্রবাসী একজনের সঙ্গে কবিতার বিয়ে ঠিক হয়। খবরটা জানতে পারে শাহেদ। শাহেদ ভেতর ভেতর আঘাত পায়!

শাহেদের গানের গলা বেশ ভালো। কবিতার বাবা সরকারি একজন উচ্চপদস্থ কর্মকর্তা। গান-বাজনার আসর বসে কবিতার বাড়িতে মাঝে মধ্যে। একদিন শাহেদ আমন্ত্রিত হয় গান করার জন্য কবিতার বাড়িতে। শাহেদ ভরা মজলিসে গান ধরে রাতের বেলায় কবিতার বাড়ির ছাদে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ‘এফডিসি সন্ত্রাসী কর্মকাণ্ডের জায়গা না’
--------------------------------------------------------

কবিতার বাবা মুগ্ধ হয় শাহেদের গান শুনে। মুগ্ধ হয় উপস্থিত অতিথিরাও। গান শুনে কষ্ট হয় কবিতার। চোখের জল ফেলে আড়ালে দাঁড়িয়ে কবিতা। ভালোবাসা প্রকাশ করতে পারে না।

ভার্সিটি, টিএসসি এখানে-সেখানে কবিতাকে আর দেখা যায় না। মনে মনে কবিতাকে খুঁজে শাহেদ। খোঁজ না পেয়ে ভেবে নেয় বিয়ের পর শ্বশুরবাড়ি থাকছে সে। দীর্ঘ কয়েক বছর কেউ কারও খবর পায় না। একদিন হঠাৎ কবিতার সঙ্গে একটা ফুলের দোকানে সাক্ষাৎ হয় শাহেদের।

এদিকে শাহেদ এখন বড় সাংবাদিক। বিয়ে করেনি। গল্প, কবিতা, নাটক, ফিল্ম নিয়ে ব্যস্ত থাকে। মাকে নিয়ে থাকে। বিয়ের জন্য শাহেদকে পীড়াপীড়ি করে তার মা। কিন্তু শাহেদ কারও জন্য যেন অপেক্ষা করে। এমনভাবেই এগিয়ে যায় ‘তুমি যে আমার কবিতা’ নাটকের গল্প।

বৃহস্পতিবার (১৯ জুলাই) রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে ফান অ্যান্ড এন্টারটেইনমেন্ট’ টাইম-এর একক নাটক ‘তুমি যে আমার কবিতা’।

শহীদুল হক স্বপনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সজিব আহমেদ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, শারমীন জোহরা শশী, মিলি বাশার প্রমুখ।

আরও পড়ুন : 

এম/পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়