• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রিমেক হলো রেনেসাঁর ‘হৃদয় কাদামাটির কোনও মূর্তি নয়’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুলাই ২০১৮, ১৭:৩৮

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। দীর্ঘ ২৫ বছর পর রেনেসাঁর জনপ্রিয় গান ‘হৃদয় কাদামাটির কোনও মূর্তি নয়’ গানটি রিমেক করা হয়েছে।

‘পরিবর্তন’ অনুষ্ঠানের জন্য গানটি গেয়েছেন এ প্রজন্মের ১০ জন কন্ঠশিল্পী। তারা হলেন- সাব্বির, পারভেজ সাজ্জাদ, অপু আমান, খায়রুল ওয়াসি, মেহরাব, ইউসুফ আহমেদ খান, শামীম, পুলক অধকিারী, সানবীম ও সম্রাট। গানটিতে নতুনভাবে সঙ্গীতায়োজন করেছেন গায়ক, সঙ্গীত পরিচালক সুজন আরিফ।

অডিও ধারণের পর গত ১৩ জুলাই বিটিভির অডিটরিয়ামে গানটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে। গানটির রিমেক প্রসঙ্গে অনুষ্ঠানটির উপস্থাপক ও নির্দেশক আনজাম মাসুদ বলেন, ‘রেনেসাঁর এই গানটি শুধু আমার নয়, কোটি শ্রোতাদের পছন্দের গান। অনেকটা ভালোলাগা থেকে গানটি রিমেক করার সিদ্ধান্ত নিয়েছি। এ প্রজন্মের তরুণ শিল্পীরা গানটি গেয়েছে। আশা করছি, দর্শকরা গানটি দারুণ উপভোগ করবে।’

তিনি আরও বলেন, ‘গানটি রিমেকের জন্য রেনেসাঁ ব্যান্ডের প্রধান, গানটির সুরকার ও গায়ক নকীব খানের কাছ থেকে অনুমতি নিয়েছি।’

১৯৯৩ সালে রেনেসাঁর ‘তৃতীয় বিশ্ব’ অ্যালবামে ‘হৃদয় কাদামাটি’ গানটি ঠাঁই পায়। গানটির কথা লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন নকীব খান।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। শিগগিরই পরিবর্তন প্রচার হবে বাংলাদেশ টেলিভিশনে।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বিচারবিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
X
Fresh