• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শাহরুখকে নিয়ে কী ভবিষ্যৎবাণী করেছিলেন দিব্যা?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জুন ২০১৮, ১১:৫৫

শাহরুখ খান বলিউডে ক্যারিয়ারের ২৬ বছর পার করলেন। আজকের বলিউডের এই বাদশার যাত্রা শুরু হয়েছিল ১৯৯২ সালে অভিনেত্রী দিব্যা ভারতীর বিপরীতে। ‘দিওয়ানা’ ছবিতে একসঙ্গে কাজ করেন তারা। দিব্যা তখন তারকা হলেও শাহরুখ মাত্রই যাত্রা শুরু করেছেন।

‘দিওয়ানা’তে অভিনয়ের জন্য ফিল্মফেয়ারে সেরা নবাগত অভিনেতার পুরস্কার পান শাহরুখ। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। বলিউড বাদশা ক্যারিয়ারের ২৬ বছর পূর্তিতে এক সাক্ষাৎকারে স্মৃতিচারণায় বেশ কিছু তথ্য দিয়েছেন।

--------------------------------------------------------------
আরও পড়ুন : এই কাজটার প্রতি প্রেম আছে: তাহসান খান
---------------------------------------------------------------

দিওয়ানা ছাড়াও ‘দিল আসান হ্যায়’ নামে আরও একটি হিন্দি ছবিতে দিব্যার বিপরীতে অভিনয় করেন শাহরুখ। পরবর্তীকালে ১৯৯৩ সালে এক দুর্ঘটনায় চিরকালের মতো বিদায় নিতে হয় দিব্যাকে। দিব্যার মৃত্যু নিয়ে অনেক বিতর্ক রয়েছে। কেউ বলেন তাকে খুন করা হয়েছিল, আবার কেউ বলেন সেটা নেহাতই দুর্ঘটনা। সে যাই হোক, পরবর্তীকালে এক সাক্ষাৎকারে দিব্যার স্মৃতিচারণা করেছিলেন শাহরুখ।

এই সুপারস্টার নায়ক বলেন, ‘আমি ও দিব্যার একসঙ্গে মাত্র দুটি ছবিতে অভিনয় করেছি। মনে আছে তখন দিল্লিতে ছিলাম যে সময় দিব্যার মৃত্যু হয়। খবরটা শুনে চমকে যাই। যাই হোক আল্লাহর কাছে তার আত্মার শান্তি কামনা করি।’

শাহরুখ আরও বলেন, ‘একদিন ডাবিংয়ের কাজে ব্যস্ত ছিলাম, সেসময় রতন জৈন আমায় বাজিগরের জন্য সই করাতে এসেছিল। তখন দিব্যা উঠে এসে আমায় বলেছিল, তোমার মধ্যে অভিনয়ের এক অন্যরকম প্রতিভা রয়েছে। আমি তখনও বুঝতে পারিনি ও (দিব্যা) কী বলতে চাইছে।’

শাহরুখের প্রথম সহ-অভিনেত্রী দিব্যা ভারতীর সেই কথাকে খানিকটা ভবিষ্যৎবাণীর মতোই ধরা যায়। এখন তো সেই শাহরুখ ২৬ বছর ধরে বলিউডে রাজত্ব করে চলেছেন।

আরও পড়ুন :

ভালো চলচ্চিত্রই হলে দর্শক টানবে: সৈয়দ আশিক রহমান

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হলিউড-বলিউড হার মানবে যাদের কাছে!
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
অস্ত্রোপচার করে চেহারা পাল্টে ট্রলের শিকার রাজকুমার রাও
‘ইন্ডাস্ট্রি কারো বাবার নয়’
X
Fresh