• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভোটের মাঠে তারকারা

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ নভেম্বর ২০১৬, ২০:০১

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটন ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আলোচনা চলছে বিশ্বজুড়েই। সেই আলোচনা সমালোচনায় গা ভাসিয়েছেন হলিউড তারকারাও। পছন্দের প্রার্থীর প্রচারনায় অংশ নিয়ে ভক্তদের কাছে ভোট চাইছেন। দু’শিবিরেই চলছে তারকাদের আনাগোনা। অনেকে ফেসবুক ও টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থন জানিয়ে নানান পোস্টও করছেন।

তবে তারকাদের সমর্থনের পাল্লা হিলারির দিকেই বেশি ঝুঁকেছে।

মেরিল স্ট্রিপ, জেনিফার লোপেজ, সারাহ জেসিকা পার্কার, কেটি পেরি, হেলেন মিরেন, অ্যান হ্যাথওয়ে, হিউ জ্যাকম্যান, এমিলি ব্লান্ট, জন হ্যাম, জেক গিলেনহ, সালমা হায়েক, কিম কার্দাশিয়ান, লেডি গাগা, বিয়ন্সে, কেট ডেলিংস, ওলিভিয়া ওয়াইলড, আমেরিকা ফেরেরা, ব্রিটনি স্পিয়ার্সের মতো তারকারা দাঁড়িয়েছেন হিলারি শিবিরে।

অনুদান সংগ্রহের জন্য নিউইয়র্কে 'স্ট্রংগার টুগেদার: ব্রডওয়ে ফর হিলারি' নামে অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। প্রবেশমূল্য ছিল ১০ হাজার ডলার। অনুষ্ঠানে তো তারার মেলা বসেছিল। হেলেন মিরেন, অ্যান হ্যাথওয়ে, সারা জেসিকা পার্কার, হিউ জ্যাকম্যান, এমিলি ব্লান্ট, জন হ্যাম, জেক গিলেনহ অনেকেই উপস্থিত হয়ে হিলারি সমর্থকদের উৎসাহ দিয়েছেন।

গ্র্যামি আওয়ার্ড-জয়ী গায়িকা বিয়ন্সে বলেন, আমার ভাগনে উজ্জ্বল কালো রঙের শিশু। সে এ বিশ্বাস নিয়ে বড় হয়েছে যে একজন আফ্রিকান-আমেরিকান মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারেন। আমি এতে উজ্জীবিত বোধ করি। আমি চাই আমার মেয়েও এ কথা জেনে বড় হোক যে যু্ক্তরাষ্ট্রে একজন নারী প্রেসিডেন্ট আছেন।

বিশ্বনন্দিত অভিনেত্রী ও গায়িকা মেরিল স্ট্রিপ। তিনিও হিলারিকে সমর্থন দেন। শুধু তাই না হিলারির জীবনী নিয়ে চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করতে চান ৬৭ বছর বয়সী এ অভিনেত্রী।

অস্কারজয়ী তারকা অ্যাডেলে বলেন, ট্রাম্পের জন্য আমার দুঃখ হয়। কেউ কি কাল রাতের বিতর্ক দেখেছেন? বিতর্কটা দেখার পর আমার মনে হলো আপনাদের জানা উচিৎ কাকে আমার পছন্দ আর কাকে নয়। সত্যি তাকে দেখে ব্রিবত হয়েছি। অ্যাডেলে হিলারিকেই সরাসরি সমর্থন না করলেও ট্রাম্পের প্রতি তার বিরূপ মনোভাবই বলে দিচ্ছে নির্বাচনে ডেমোক্রেটদের সঙ্গেই আছেন। বিনা অনুমতিতে অ্যাডেলের গান ট্রাম্পের প্রচারণায় ব্যবহার করাতে ব্যাপক চটে আছেন এ গায়িকা।

লেডি গাগা বলেই বসলেন, ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনের জন্য অযোগ্য।

অন্যদিকে ট্রাম্পকে অ্যারন কার্টার, সারাহ পেলিন, অভিনেত্রী কৃষ্টী এলি, অ্যান্টোনিও সাবাতো জুনিয়র, টেলিভিশন অভিনেত্রী টিলা টাকিলা, অভিনেতা চার্লি শিন, উইলি রবার্টসন, টম ব্রেডি, ওয়াইন নিউটন, টেড নিউজেন্ট, গায়িকা লরেটা লিন, অভিনেত্রী ফ্রান ডেসচারসহ অনেক তারকাই সমর্থন জানিয়েছেন।

এইচএম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh