• ঢাকা শনিবার, ৩০ মার্চ ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০
logo

ঈদের পর খুলছে জাতীয় নাট্যশালা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুন ২০১৮, ১১:০৮
ছবি: সংগৃহীত

ঈদের ছুটির পরপরই আবারও জমজমাট হবার অপেক্ষায় ঢাকার নাটকপাড়া। ঈদের ছুটি কাটিয়ে জাতীয় নাট্যশালার মিলনায়তনে বাতি জ্বলবে আজ ২১ জুন। এদিন সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে রয়েছে বিশ্ব সঙ্গীত দিবস উপলক্ষে অনুষ্ঠান।

নাট্যশালার স্টুডি থিয়েটার মিলনায়তনে মঞ্চায়িত হবে থিয়েটারওয়ালা রেপার্টরি প্রযোজিত নাটক ‘জবর আজব ভালোবাসা’। আন্তন চেখভের ‘দ্য বিয়ার’ অবলম্বনে নাটকটির গল্প তৈরি হয়েছে। এটি অনুবাদ করেছেন মোবারক হোসেন খান। তিনটি চরিত্র নিয়ে এগিয়েছে নাটকটির কাহিনী।

---------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্ব সঙ্গীত দিবসে নানা আয়োজন
---------------------------------------------------------

রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন সাইফ সুমন। মঞ্চে তিনটি চরিত্র রূপায়ণ করবেন প্রাঙ্গণেমোর নাট্যদলের রামিজ রাজু, নাট্যকেন্দ্রের সঙ্গীতা চৌধুরী ও থিয়েটার আর্ট ইউনিটের সাইফ সুমন।

এই নাটকের নির্দেশক সাইফ সুমন আরটিভি অনলাইনকে বলেন, ‘ঈদ উৎসবের রেশ ধরেই আমরা নাটকটির মঞ্চায়ন করছি। আমাদের প্ল্যান ছিল ঈদের পরদিন নাটকটি করবো। কিন্তু জাতীয় নাট্যশালা ঈদের ছুটিতে বন্ধ থাকার কারণে ২১ জুন শো করছি।’

তিনি আরও বলেন, ‘এটি একটি বিনোদনমূলক নাটক। ঈদ আনন্দকে পরিপূর্ণ করতে মঞ্চে ‘জবর আজব ভালোবাসা’। আশা করছি সবার ঈদের আনন্দের সঙ্গে ভালো একটি সন্ধ্যা কাটবে।’

এদিকে জাতীয় নাট্যশালা সূত্রে জানা গেছে, ঈদের পর নাট্যশালায় আজই প্রথম কোনো নাটকের প্রদর্শনী হতে যাচ্ছে। ‘জবর আজব ভালোবাসা’ নাটকের প্রদর্শনীর মাধ্যমে ঈদের ছুটির পর সরব হচ্ছে জাতীয় নাট্যশালা।

আরও পড়ুন :

মৌলিক গল্পের ছবি নির্মাণ করতে হবে: সাদেক বাচ্চু

বিয়ে করলেন ডিপজল কন্যা ওলিজা

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় বছরে ‘ইশরাত নিশাত নাট্য পুরস্কার’
X
Fresh