• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

'ডুব' কি সত্যিই হুমায়ূন আহমেদের বায়োপিক?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ নভেম্বর ২০১৬, ১৬:৩৩

জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী 'ডুব' ছবিটি মুক্তির আগেই তৈরি করেছে বিতর্ক। শুক্রবার পশ্চিমবঙ্গের আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে সরাসরি দাবি করা হয়, প্রয়াত সাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের জীবনকাহিনী নিয়ে ছবিটি তৈরি হয়েছে। ওই রিপোর্টটি নিয়ে তোলপাড় শুরু হয় বাংলাদেশের মিডিয়াতে। তবে ফারুকী আনন্দবাজারের দাবি নাকচ করে দিয়েছেন।

আনন্দবাজারের প্রতিবেদন লেখা হয়, 'ডুব' হুবহু হুমায়ূন আহমেদের বায়োপিক। 'হুমায়ূন আহমেদ' চরিত্রে ভারতের অভিনেতা ইরফান খানকে দেখা যাবে। হুমায়ূন আহমেদের কন্যা 'শীলা আহমেদ'র চরিত্রে তিশা, প্রথম স্ত্রী গুলতেকিনের চরিত্রে রোকেয়া প্রাচী ও দ্বিতীয় স্ত্রী শাওনের ভূমিকায় পার্নো মিত্র অভিনয় করেছেন।

ফারুকীর বক্তব্য, তিনি মোটেই হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে ছবি তৈরি করেননি। এ প্রসঙ্গে বললেন, ‘হুমায়ূন আহমেদকে নিয়ে তো ছবি বানাইনি! এটা তাকে নিয়ে বানানো কোনো বায়োপিক নয়, একটা পরিবারের গল্প। এটা যদি তাকে নিয়ে বানানো বায়োপিক হতো, তাহলে অবশ্যই সবাইকে জানাতাম। এখানে লুকানোর তো কিছু নেই। ছবিটিতে একটি পরিবারের গল্প আমি বলার চেষ্টা করেছি মাত্র। প্রেক্ষাগৃহে এসে ছবিটি দেখলে দর্শকের কাছেও বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।’

৭ মাস আগেই 'ডুব' ছবির শুটিং শেষ হয়েছে। মুক্তির প্রতিক্ষায় থাকা এ ছবি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া এবং ভারতের এসকে মুভিজ।

এইচএম/ এস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh