logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

ভীষণ চটেছেন এটিএম শামসুজ্জামান (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জুন ২০১৮, ১০:৪০ | আপডেট : ১২ জুন ২০১৮, ১৪:৩৮
ছবি: সংগৃহীত
হঠাৎ করেই গুঞ্জন ওঠে বরেণ্য অভিনয়শিল্পী ‘এটিএম শামসুজ্জামান আর নেই’। খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়িয়ে সংবাদ মাধ্যমেও প্রকাশ পায়। এতে ভীষণ চটেছেন এই অভিনেতা। 

এটিএম শামসুজ্জামান বলেন, ‘এমন একটি খবর নিশ্চিত না হয়ে কেমন করে তারা প্রচার করে। আমার বাসার ফোন নম্বরে একটি কল দিলেই তো হতো।’

এর আগেও এটিএম শামসুজ্জামানের মৃত্যু খবর নিয়ে বিভিন্ন সময় গুজব ছড়ানো হয়েছে। বিষয়টি নিয়ে ভীষণ মর্মাহত হয়েছেন এই অভিনেতা। এধরনের খবর প্রকাশের ক্ষেত্রে আরও দায়িত্বশীল হবার পরামর্শও দিয়েছেন তিনি।

পুরান ঢাকায় নিজের বাড়িতে রয়েছেন এটিএম শামসুজ্জামান। তিনি বর্তমানে সুস্থ আছেন। টেলিভিশন অভিনয় শিল্পী সংঘের যুগ্ম-সাধারণ সম্পাদক রওনক হাসান বলেন, ‘আমাদের সকলের ভালোবাসার, শ্রদ্ধার প্রিয় অভিনয়শিল্পী এটিএম শামসুজ্জামান সুস্থ আছেন, ভালো আছেন।’

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনীকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক এবং অভিনেতা। ১৯৬১ সালে উদয়ন চৌধুরীর বিষকন্যা চলচ্চিত্রে সহকারি পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পান এটিএম শামসুজ্জামান।

১৯৬৫ সালে সর্বপ্রথম চলচ্চিত্রের জন্য চিত্রনাট্য লিখেন। সিনেমার নাম ‘জলছবি’। একই বছরে অভিনয় ক্যারিয়ার শুরু করেন। প্রথম অভিনীত ছবি ‘ন্যায়ী জিন্দেগী’যা শেষ পর্যন্ত সমাপ্ত হয়নি।

১৯৭৪ সালে তিনি আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমনি’চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর অভিনয় করেছেন বহু সিনেমায়। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করেও তুমুল প্রশংসিত হন।

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়