• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সার্ক উৎসবে সেরা চলচ্চিত্র তৌকীরের ‘হালদা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৮, ১০:৪৮
ছবি: পুরস্কার হাতে তৌকীর আহমেদ

তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটি অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্রসহ চারটি বিভাগে পুরস্কার জিতেছে। রোববার কলম্বোয় উৎসবের শেষ দিনে পুরস্কার ঘোষণা করা হয়। বিচারকদের রায়ে ‘হালদা’ সেরা চলচ্চিত্রের পাশাপাশি সেরা চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ও সেরা আবহ সঙ্গীতের পুরস্কার জিতেছে।

২০১৭ সালে সার্ক চলচ্চিত্র উৎসবের সবশেষ আসরেও তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা চিত্রনাট্যের পুরস্কার জিতেছিল। এবার ‘হালদা’ সিনেমার সাফল্যের পর সোশ্যাল মিডিয়ায় অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন তৌকীরসহ হালদা টিমকে।

‘হালদা’ চলচ্চিত্রের জন্য সার্ক চলচ্চিত্র উৎসবে পুরস্কারপ্রাপ্ত অন্যরা হলেন- চিত্রগ্রাহক এনামুল সোহেল, সম্পাদক অমিত দেবনাথ এবং আবহ সঙ্গীতে তৌকীর আহমেদ, পিন্টো ঘোষ ও সানজিদা মাহমুদা নন্দিতা। সহকর্মীদের পক্ষে পুরস্কারগুলো গ্রহণ করেন তৌকীর।

--------------------------------------------------------
আরও পড়ুন : আরটিভিতে চীনের রাষ্ট্রদূত চাং চুও
--------------------------------------------------------

গত মঙ্গলবার, ২২ মে থেকে শুরু হওয়া সার্ক চলচ্চিত্র উৎসবে মোট ২৬টি চলচ্চিত্র দেখানো হয়। ইংরেজি সাবটাইটল না থাকায় আফগানিস্তান ও নেপালের কোনো চলচ্চিত্র এবারের আসরে ছিল না।

২০১৭ সালের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত ‘হালদা’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে বাংলাদেশের প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকেন্দ্রিক জেলে জীবনের বিপন্নতা নিয়ে।

ছবিটিতে অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, তিশা, জাহিদ হাসান, রুনা খান, দিলারা জামান, শাহেদ আলীসহ অনেকে। চলচ্চিত্রটির সঙ্গীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

আরও পড়ুন :

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়াতে আবেদন দুদকের
পি কে হালদারের বান্ধবীর জামিন
সাংবাদিকতা করা হলো না তুষার হালদারের : পরিবারে চলছে মাতম
পি কে হালদারকে দেশে আনার বিষয়ে যা জানাল দুদক
X
Fresh