• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নজরুলের বনের পাপিয়ায় চঞ্চল-প্রীতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মে ২০১৮, ১৮:১২

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ছোটগল্প ‘বনের পাপিয়া’ অবলম্বনে নির্মিত হয়েছে নাটক ‘বনের পাপিয়া’। নাট্যরূপ দিয়েছেন শ্রাবনী ফেরদৌস। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও সানজিদা প্রীতি। আরও অভিনয় করেছেন খায়রুল টিপু, তৃষ্ণা সরকার, পংকজ, হাসিমুন, তারেক খান, মাধবী লতা, রাসেল রাজ, আলীনূর, জাকিয়াসহ অনেকে।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিউটি সার্কাস-এ ‘চিরকুট’
--------------------------------------------------------

চিত্রনাট্য ও পরিচালনা করেছেন যৌথভাবে শুভ্র খান ও শ্রাবনী ফেরদৌস। পরিচালক শুভ্র খান বলেন, ‘সাহিত্যনির্ভর কাজগুলো করতে গেলে অনেক সময় মনের মতো নাট্যরূপ, পান্ডুলিপি হয়ে উঠে না। সেদিক থেকে আমি যেভাবে গল্পটাকে উপস্থাপন করতে চেয়েছি, নাট্যকার শ্রাবনী ফেরদৌস চমৎকারভাবে নাট্যরূপ দিয়েছেন। জাতীয় কবি যেভাবে নাটকটিতে চরিত্রগুলোকে লিখেছেন, চঞ্চল চৌধুরী ও সানজিদা প্রীতি তা সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছেন। আশা করি সব মিলিয়ে সুন্দর একটা নাটক দর্শক উপভোগ করবেন।’

শ্রাবনী ফেরদৌস বলেন, ‘যেহেতু আমি একসাথে এই নাটকটির নাট্যরূপ ও পরিচালনার সাথে আছি, চেষ্টা করেছি সাহিত্য মান ঠিক রেখে এমন একটা পান্ডুলিপি তৈরি করতে যা আমার চিত্রায়নে অনেক বেশি সহায়ক হয়। আশা করছি দর্শক ভালো কিছু পাবে নাটকটি থেকে।

নাটকটির নির্মাণ প্রতিষ্ঠান ঘুড্ডি এ্যানিমো। আগামী ২৫ মে রাত ৮টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তীতে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে নাটকটি।

আরও পড়ুন :

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh